Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ইউপি নির্বাচন; চেয়ারম্যান প্রার্থীর জরিমানা, আটক ৫

ইউপি নির্বাচন; চেয়ারম্যান প্রার্থীর জরিমানা, আটক ৫

কুমিল্লা প্রতিনিধি: সপ্তম ধাপের ইউপি নির্বাচনে কুমিল্লার দুই উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে ৫ জনকে আটক ও এক চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করা হয়েছে।
জাল ভোট দেয়া ও নির্বাচনি আচরণবিধি না মানায় সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সময়ে তাদের আটক ও জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
জানা গেছে, বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নে জাল ভোট দেয়ার অভিযোগে চার যুবককে আটক করেছে পুলিশ। গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা ১২টার দিকে তাদের আটক করা হয়।
বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রিপন সরকার জানান, ওই চার যুবক কেন্দ্রে এসে জাল ভোট দেয়ার চেষ্টা করলে পুলিশ তাদের আটক করে।
এদিকে দেবীদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নে এক প্রার্থীর সমর্থককে ৩৯ হাজার ৫০০ টাকাসহ আটক করা হয়। এ সময় তাকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম মো. শাহজাহান।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর দক্ষিণ উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুভাশীষ ঘোষ বলেন, ‘আটক ব্যক্তি ভোট ক্রয়ের চেষ্টা করছিলেন।’
একই উপজেলায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. নুরুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত। বরকামতা ইউনিয়নের নবিয়াবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সামনে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি একাধিক লোকজন নিয়ে কেন্দ্রে প্রবেশ করায় তাকে এ জরিমানা করা হয়।
কুমিল্লা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত বলেন, ‘ভোটের আগেও দিন-রাত তিনি ইউনিয়নের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করায় তাকে একাধিকবার সতর্ক করা হয়। আজ সকালে আচরণবিধি না মানায় তাকে জরিমানা করা হয়।’

About Syed Enamul Huq

Leave a Reply