Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
উখিয়ায় অবৈধ দুই ইন্টারনেট ব্যবসায়ী আটক

উখিয়ায় অবৈধ দুই ইন্টারনেট ব্যবসায়ী আটক

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযানে দুই অবৈধ ইন্টারনেট ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫। একজনকে শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যার দিকে অপরজনকে রাতে আটক করা হয়।
আটককৃতরা হলো,উপজেলার রত্নাপালং ইউনিয়নের লম্বাঘোনা এলাকার মোঃ আসমত আলীর ছেলে নুরুল ইসলাম (৩৫) ও রাজাপালং ইউনিয়নের পশ্চিম রাজাপালং এলাকার হাফেজ ফরিদ আহমদের ছেলে মোঃ বেলাল হোসেন সাঈদী (৩৩)।
র‍্যাব জানায়, উখিয়া বাজার ও কোর্টবাজার এলাকায় কতিপয় অসাধু ব্যক্তি দ্বারা পরিচালতি ‘বর্নিল নেটওয়ার্কস সিস্টেম লিমিটেড’ এবং ‘ফ্রেন্ডস ডটনেট’ ও ‘ডিজিটাল ডট নেট’ নামক দুটি প্রতিষ্ঠান ২০১৯ সাল থেকে লাইসেন্স বিহীনভাবে ইন্টারনেট (অবৈধ আইএসপি) ব্যবসা করে আসছে বলে সংবাদ আসে। এ সংবাদের সত্যতা যাচাই করতে র‍্যাব-১৫’র আভিযানিক দুটি দল পৃথক অভিযান চালায় ওই প্রতিষ্ঠানগুলোতে।
পরে র‍্যাবের সদস্যরা প্রতিষ্ঠানের মালিকদের নিকট ইন্টারনেট সংযোগ ও সেবা প্রদান সংক্রান্তে বৈধ কাগজপত্র দেখতে চাইলে তারা তা দেখাতে ব্যর্থ হওয়ায় অভিযানিক দল দু’জনকে আটক করে।
এ সময় ওএলটি সেট সাতটি, মিক্রোটিক সার্ভার ডেল দুটি, অপটিক্যাল ফাইবার ফিউশন স্প্লাইসার মেশিন একটি, জিলং কেএল-২৮০জি ফিউশন স্প্লিসার মেশিন একটি, মিনি পিএলসি স্প্লিটার চারটি, অপটিক্যাল পাওয়ার মিটার একটি, তার সাত প্যাকেট, ওয়াই-ফাই রাউটার তিনটি, ওএনইউ নয়টি, নেটওয়ার্ক সুইচ তিনটি, ল্যাপটপ দুটি, টিজএ বক্স দুটি, ওটিডিআর/ওএলএস মেশিন একটি, আইডি কার্ড তিনটি, পাওয়ার ক্যাবল পাঁচটি, মানি রিসিভ বই চারটি, চেকবই একটিসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।
এসব তথ্য নিশ্চিত করে কক্সবাজার র‍্যাব-১৫’র সহকারী পরিচালক (ল’ এণ্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী জানান, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন মূলে উখিয়া থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply