ব্রেকিং নিউজ
Home » জাতীয় » করোনা মোকাবেলার পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রীর : স্বাস্থ্যমন্ত্রী
করোনা মোকাবেলার পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রীর : স্বাস্থ্যমন্ত্রী
--ফাইল ছবি

করোনা মোকাবেলার পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রীর : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

টিকাদানে ২০০ দেশের মধ্যে বাংলাদেশ অষ্টম স্থানে থাকার পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তার গাইডলাইনে আমরা কাজ করেছি। বিশেষ ক্যাম্পেইনে এক দিনে ১ কোটি ২০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। এর মাধ্যমে টিকাদানে বাংলাদেশ বিশ্বে অষ্টম স্থানে এসেছে।

আজ শুক্রবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর তেজগাঁও কলেজে নার্সিং পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, দেশের করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় অনেকটা স্বস্তিতে আছি। বৃহস্পতিবার শনাক্তের হার ১ শতাংশে ছিল, মৃত্যুও ছিল ৩ জনে। করোনাকে আমরা শূন্যের কোটায় নামাতে চাই। এ জন্য সবাইকেই স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব দিতে হবে।

তিনি আরো বলেন, দেশে এ মুহূর্তে করোনা নিয়ন্ত্রণে আছে। আমরা এটিকে নিয়ন্ত্রণেই রাখতে চাই। এ লক্ষ্যে আমরা টিকা কার্যক্রম পরিচালনা করছি। এমনকি টিকা কর্মসূচি ভালোভাবে বাস্তবায়ন করতে পেরেছি। ইতোমধ্যেই আমাদের ২২ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে।

জাহিদ মালেক বলেন, কয়েকদিনের মধ্যেই দেশে করোনা প্রতিরোধে বুস্টার ডোজের ক্যাম্পেইন শুরু হবে। যারা বুস্টার ডোজ নেয়নি তারা যেন অতিদ্রুত নিয়ে নেয়, এটাই আমাদের উদ্দেশ্য। দেশে টিকার কোনো অভাব নেই।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট মো. সাইফুল ইসলাম বাদল, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা) এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের ভাইস-প্রেসিডেন্ট নীতিশ চন্দ্র সরকার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার প্রমুখ।

 

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com