ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » নুপুর শর্মার সমর্থনে শিক্ষকের ফেসবুক পোস্ট, পরে ক্ষমা প্রার্থনা,শাস্তির দাবিতে সরব ধর্মপ্রাণ মুসলমান

নুপুর শর্মার সমর্থনে শিক্ষকের ফেসবুক পোস্ট, পরে ক্ষমা প্রার্থনা,শাস্তির দাবিতে সরব ধর্মপ্রাণ মুসলমান

মৌলভীবাজার প্রতিনিধি:
ভারতের আলোচিত জ্ঞানবাপী মসজিদ ইস্যুতে এক টেলিভিশন টকশোতে মহানবী (সা.) প্রসঙ্গে কটুক্তি ও অবমাননাকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা। নুপুর শর্মাকে সমর্থন করে টুইটারে টুইট করেন রাজ্য বিজেপির অপর নেতা নবীন কুমার জিন্দাল।
মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। ইতিমধ্যে নুপুর শর্মাকে দল থেকে বরখাস্ত এবং জিন্দালকে বহিষ্কার করেছে বিজেপি।
এমন পরিস্থিতিতে মৌলভীবাজারের বড়লেখা সরকারি কলেজের দিগেন্দ্র দেবনাথ নামের এক শিক্ষক নিজের ফেসবুক আইডিতে নিপুন শর্মার সমর্থন করে পোস্ট করেন। দেশের সম্প্রতি বিনষ্টে তার এই ফেসবুক পোস্ট মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তোপের মুখে পড়েন, নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। মানুষ গড়ার কারিগরের এমন সমর্থনে ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। ধর্মীয় কটুক্তি ও অবমাননাকর মন্তব্যে সমর্থন ও সম্পৃতি নষ্টের দায়ে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি করা হয়।
পরে পোস্ট ডিলেট করে বৃহস্পতিবার রাত ১১.৫৭ মিনিটের দিকে ফেসবুক লাইভে এসে নিজের অবস্থান পরিস্কার করেন শিক্ষক দিগেন্দ্র দেবনাথ। তিনি জানান, তার ফেসবুক আইডির পাসওয়ার্ড লিক হয়ে যাওয়ার কারণে অনাকাঙ্ক্ষিত এই পোস্ট করা হয়। পরে তিনি আইডির পাসওয়ার্ড পরিবর্তন করতে পেরে আগের পোস্টটি ডিলেট করেন বলেও জানান লাইভে । অনাকাঙ্ক্ষিত এই পোস্টের জন্য সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন তিনি।
বড়লেখা সরকারি কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অফিসিয়ালি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানান, বড়লেখা সরকারি কলেজের সহকারি অধ্যাপক দিগেন্দ্র চন্দ্র দেবনাথ ফেসবুক হতে গতকাল ৯ জুন দিবাগত রাতে একটি অনাকাঙ্ক্ষিত পোস্ট হয়। এর প্রেক্ষিতে কিছুক্ষণ পর তিনি পোস্ট অপসারণ করেন এবং অনাকাঙ্ক্ষিত পোস্টের জন্য ক্ষমা চেয়েছেন। তা সত্ত্বেও সরকারি কলেজ কর্তৃপক্ষ দিগেন্দ্র  চন্দ্র দেবনাথের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে। অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নে কলেজ কর্তৃপক্ষ দৃঢ় প্রতিজ্ঞ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com