ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » নোয়াখালীর সেনবাগে ইউএনও-এসি ল্যান্ডের নাম ভাঙিয়ে প্রতারণা, কারাগারে নারী
নোয়াখালীর সেনবাগে  ইউএনও-এসি ল্যান্ডের নাম ভাঙিয়ে প্রতারণা, কারাগারে নারী

নোয়াখালীর সেনবাগে ইউএনও-এসি ল্যান্ডের নাম ভাঙিয়ে প্রতারণা, কারাগারে নারী

নোয়াখালী থেকে আবদুল বাসেদঃ নোয়াখালীর সেনবাগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ল্যান্ড) ভূমির মাধ্যমে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়া কথা বলে টাকা হাতিয়ে নিয়েছেন বিবি খাদিজা (৩৮) নামের এক নারী। এমন অভিযোগে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৩ মার্চ) দুপুরে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাজমিনা আলম তুলি এ দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত বিবি খাদিজা উপজেলার ৩ নং ডমুরুয়া ইউনিয়নের পাইখাস্তা আশ্রয়হীন প্রকল্প গ্রামের আবুল কালামের স্ত্রী।

সেনবাগ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজমিনা আলম তুলি সাংবাদিকদেরকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, সুনির্দিষ্ট প্রমাণের ভিত্তিতে ওই নারীকে দণ্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারা ভঙ্গ করার অপরাধে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এরপর কারাগারে পাঠানোর জন্য সেনবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিবি খাদিজা দীর্ঘদিন ধরে সেনবাগ ইউএনও ও এসি ল্যান্ডের নাম ভাঙিয়ে উপজেলার ভূমিহীন-অসহায় মানুষের কাছ থেকে আশ্রয়হীন প্রকল্পের ঘরসহ সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছেন। কেশারপাড় ইউপির ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেক হোসেন বিষয়টি নিয়ে অভিযোগ করেন। বুধবার দুপুরে খাদিজাকে ইউএনওর কার্যালয়ে হাজির করেন অলক।

সূত্র আরও জানায়, এরপর ইউএনও খাদিজার কাছ থেকে একটি ডায়েরি জব্দ করেন। সেই ডায়েরিতে লেখা বিভিন্ন লোকজনের কাছ থেকে নেওয়া প্রতারণার টাকার বিষয়ে অবগত হন। এ সময় খাদিজা কার্যালয়ের ভেতর অজ্ঞান হয়ে গুয়ে পড়েন। পরে ইউএনও চিকিৎসক ডেকে এনে তাকে সুস্থ করে তোলেন।

কিছুক্ষণ পর সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজমিনা আলম তুলি প্রতারণার দায়ে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

 

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com