ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ‘পদ্মা সেতু নিয়ে সমালোচনাকারীদের দেশপ্রেম নেই’
‘পদ্মা সেতু নিয়ে সমালোচনাকারীদের দেশপ্রেম নেই’
--সংগৃহীত ছবি

‘পদ্মা সেতু নিয়ে সমালোচনাকারীদের দেশপ্রেম নেই’

অনলাইন ডেস্ক:

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, পদ্মা সেতু নিয়ে যারা সমালোচনা করে তাদের দেশপ্রেম নেই। তারা হচ্ছে জাতির শত্রু। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ বিশ্বের বুকে বাংলাদেশের মর্যাদা বাড়িয়েছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার’ দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এনামুল হক শামীম আরো বলেন, প্রমাণিত হয়েছে বঙ্গবন্ধুর বীরকন্যা জননেত্রী শেখ হাসিনা যে ওয়াদা করেন তা বাস্তবে পালন করেন। পদ্মা সেতুর আরেক নাম শেখ হাসিনার সাহসের প্রতীক। পদ্মা সেতুর আরেক নাম বাংলাদেশের সক্ষমতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন আমাদের কেউ দাবিয়ে রাখতে পারবে না। পদ্মা সেতু হচ্ছে দাবিয়ে না রাখার প্রতীক। পদ্মা সেতু বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। বিশ্ববাসী প্রশংসা করছে।

উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই আনুষ্ঠানিকভাবে মাওয়া ফেরিঘাটের কাছেই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু সেতুটির নির্মাণকাজ থমকে যায় বিএনপির রাজনৈতিক হীনম্মন্যতার কারণে। বিএনপি পদ্মা সেতু নিয়ে মিথ্যাচার করছে।

তিনি আরো বলেন, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর বিপুল বিজয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণকে জাতীয়ভাবে গুরুত্বপূর্ণ বিবেচনা করে অগ্রাধিকার তালিকায় নিয়ে আসেন। বিশ্বব্যাংক দেশি-বিদেশি ষড়যন্ত্রে পা দিয়ে অযথাই একটি বিতর্ক সৃষ্টি করেছিল। সেই অভিযোগ কানাডার আদালতসহ কোথাও টেকেনি।

তিনি বলেন, গঠনমূলক সমালোচনা করুন। এতে সরকার সংশোধনের সুযোগ পাবে। সাংবাদিকরা রাজনীতিবিদদের পরমবন্ধু। দুঃসময়ে আমাদের পাশে থাকেন। আওয়ামী লীগ সরকার সাংবাদিক বান্ধব সরকার। আওয়ামী লীগ সরকারই একমাত্র সাংবাদিকদের কল্যাণে কাজ করেছে। অন্যরা সাংবাদিকদের উপর জুলুম নির্যাতন চালিয়েছে। পদ্মা সেতু নির্মাণের ফলে দক্ষিণবঙ্গের কি কি ইতিবাচক প্রভাব ফেলবে সেগুলো তুলে ধরতে শরীয়তপুরের সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি মোজাম্মেল হক চঞ্চলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায়  অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পপুলার লাইফ ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলী, ঢাকাস্থ শরীয়তপুর সমিতির সভাপতি আনিছুর রহমান পাহাড়, সাংবাদিক নেতা রফিকুল ইসলাম আজাদ, রাজু আলীম, বেনজীর আহমেদ, রেজাউল হক রেজা প্রমুখ।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com