Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
পর্যায়ক্রমে সব খাতে ভর্তুকি থেকে সরে আসার নির্দেশ প্রধানমন্ত্রীর
--সংগৃহীত ছবি

পর্যায়ক্রমে সব খাতে ভর্তুকি থেকে সরে আসার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক:

বিদ্যুৎ, গ্যাসসহ বিভিন্ন খাতে ভর্তুকি দেওয়া থেকে পর্যায়ক্রমে সরে আসার কৌশল বের করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শেরেবাংলানগরে এনইসি সম্মেলনকক্ষের সভায় প্রধানমন্ত্রী সভাপতিত্ব করেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সব সরকারি হাসপাতালে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিতে একনেক সভায় প্রধানমন্ত্রী অনুশাসন দিয়েছেন। বেসরকারি হাসপাতালেও একই বিষয়ে শৃঙ্খলা আনার তাগিদ দেন একনেক চেয়ারপারসন। ’

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে বলেছেন, ফাইভজি সেবা চালু করুন। পাশাপাশি ফোরজি সেবা শক্তিশালী করুন। এ ছাড়া দ্বিতীয় বঙ্গবন্ধু স্যাটেলাইট চালু করার উদ্যোগ দ্রুত নেওয়ার জন্য প্রধানমন্ত্রী বলেছেন। এর বাইরে সব নভোথিয়েটার তদারকির জন্য আলাদা সংস্থা করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, আলাদা সংস্থার বিষয়ে সবার আগে যাচাই-বাছাই করতে হবে।

এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সব খাতে ভুর্তকি কমানোর কথা বলেছেন। তবে কৃষিখাতে ভর্তুকি অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply