ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু : নৌপ্রতিমন্ত্রী
বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু : নৌপ্রতিমন্ত্রী
--সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু : নৌপ্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক:

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শুধু একটি স্টিমারের মধ্যে সীমাবদ্ধ না। বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইলই বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত। বঙ্গবন্ধু যখন বলেছিলেন তোমাদের যার যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে; সেই ভাষণ কিন্তু রেসকোর্স ময়দান পর্যন্ত সীমাবদ্ধ ছিল না। ৫৬ হাজার বর্গমাইলে ছড়িয়ে গিয়েছিল।

বঙ্গবন্ধু যখন বলেছিল আমাদের কেউ দাবায় রাখতে পারবে না। তখন সাড়ে সাত কোটি মানুষ তাঁর সাথে ঐক্যবদ্ধ হয়েছিল। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

আজ শুক্রবার (১ জুলাই) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মর্যাদা ও অহংকারের জায়গায় নিয়ে গিয়ে বাঙালি জাতিকে আত্মমর্যাদা, মুক্তি এবং স্বাধীনতার স্বাদ দিতে চেয়েছিলেন। একটি সোনার বাংলা বিনির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু ৭২ সালের পর ৩ বছরের মাথায় জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়েছিল। তারপর ১৫ আগস্ট সমগ্র বাংলাদেশ অন্ধকারে নিমজ্জিত হয়। সেই অন্ধকারে নিমজ্জিত বাংলাদেশকে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোর দিশারী হয়ে আবার তুলে এনেছেন অহংকারের জায়গায়। আজকে তার হাত ধরে আমরা পদ্মা সেতু পাড়ি দিয়ে জাতির পিতার সমাধি স্থলে এসেছি। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর রুহের মাগফিরাত কামনা করেছি।

এর আগে নৌপ্রতিমন্ত্রী খালিদ আহমদ চৌধুরী জাতির পিতার সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বাংলাদেশ নৌ অভ্যন্তরীণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুছ সাত্তার, প্রধান প্রকৌশলী (ড্রেজিং) আব্দুল মতিন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ কে এম হেদায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. খায়রুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
how to find sex addicts female how to pick up asian women