ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহার ও পদোন্নতির দাবীতে বরগুনায় তহসিলদারদের স্মারকলিপি পেশ
বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহার ও পদোন্নতির দাবীতে বরগুনায় তহসিলদারদের স্মারকলিপি পেশ

বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহার ও পদোন্নতির দাবীতে বরগুনায় তহসিলদারদের স্মারকলিপি পেশ

বরগুনা প্রতিনিধি:
বেতন স্কেল বাস্তবায়নের জন্য ভ‚মি মন্ত্রণালয়ের স্থগিতাদেশ প্রত্যাহার ও নব-নিয়োগ এবং ইউনিয় ভূমি কর্মকর্তা ও ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাদের পদোন্নতির (২দফা) দাবীতে বরগুনায় স্মারকলিপি পেশ করেছে বাংলাদেশ ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতি (বাভ‚অকস) বরগুনা জেলা শাখার সদস্যরা।
কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় বৃহস্পতিবার (৬ জানুয়ারী) বাংলাদেশ ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতি (বাভ‚অকস) বরগুনা জেলা শাখার আয়োজনে বেলা ১১টায় ভ‚মি মন্ত্রণালয়ের সচিব বরাবরে জেলা প্রশাসক হাবিবুর রহমান এর হাতে স্মারকলিপি তুলে দেন বাংলাদেশ ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতি (বাভ‚অকস) বরগুনা জেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক কামরুল হাসান।
এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতি (বাভ‚অকস)বরগুনা জেলা শাখার উপদেষ্টা সংকর কুমার রায় ,বাবুল আক্তার , শাহ-আলম প্রমূখ।
এর পূর্বে ২০১৩ সাল থেকে ইউনিয়ন ভ‚মি সহকারি কর্মকর্তা ও ইউনিয়ন ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাদের বেতন স্কেল এবং পদোন্নতি প্রদানের কোন পদক্ষেপ গ্রহণ না করায় মাঠ পর্যায়ে একাধিক অফিসের দায়িত্বে ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাগণ রয়েছে। যাদের দীর্ঘ ৮ বছর পর্যন্ত কোন পদোন্নতি নেই ।
পরবর্তীতে ২০১৮ সালের সচিব কমিটির ৭ম সভায় বিষয়টি উথাপিত হয় এবং ২২ নং সিদ্ধান্তের ১নং অনুচ্ছেদে ইউনিয়ন ভ‚মি সহকারি কর্মকর্তা ও ইউনিয়ন ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাদের উন্নীত বেতন স্কেলের সাথে পুন: নির্ধারিত জনবল নিয়োগ-পদোন্নতি যোগ্যতা অনুযায়ী নতুন নিয়োগ বিধি প্রণয়ন পূর্বক পদ দুটিতে নতুন জনবল নিয়োগ-পদোন্নতি কার্যক্রম চালু করার জন্য ভ‚মি মন্ত্রণালয় উদ্যোগ গ্রহণ করবে এমন সিদ্ধান্ত হয়। ইউনিয়ন ভ‚মি সহকারি কর্মকর্তা ও ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাদের নিয়োগ বিধিমালা ২০২১ গেজেট প্রকাশিত হয়।
বিষয়গুলো কর্তৃপক্ষ উপেক্ষা করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৪২৩ নং স্মারক প্রদান করায় ইউনিয়ন ভ‚মি সহকারি কর্মকর্তা ও ইউনিয়ন ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃস্টি হয়েছে এমনটি স্মারকলিপিতে উল্লেখ করে বেতন স্কেল বাস্তবায়নের জন্য ভ‚মি মন্ত্রণালয়ের স্থগিতাদেশ প্রত্যাহার ও নব-নিয়োগ এবং ইউনিয়ন ভ‚মি সহকারি কর্মকর্তা ও ভ‚মি উপ-সহকারি কর্মকর্তাদের পদোন্নতির (২ দফা) দাবীতে বাংলাদেশ ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতি (বাভ‚অকস) বরগুনা জেলা শাখার সদস্যরা । তাদের দাবী কার্যকর করার জন্য তারা এ স্মারকলিপি পেশ করেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com