ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মাদারীপুরে ছাত্রলীগের বিরুদ্ধে অধ্যক্ষের কক্ষ ভাঙচুরের অভিযোগ
মাদারীপুরে ছাত্রলীগের বিরুদ্ধে অধ্যক্ষের কক্ষ ভাঙচুরের অভিযোগ

মাদারীপুরে ছাত্রলীগের বিরুদ্ধে অধ্যক্ষের কক্ষ ভাঙচুরের অভিযোগ

মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষের কক্ষ ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীর বিরুদ্ধে। গতকাল বেলা ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। উত্তেজনা বিরাজ করায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
কলেজ ক্যাম্পাস সূত্রে জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে কলেজ থেকে একটি স্মরণিকা প্রকাশের উদ্যোগ নেওয়া হয়। স্মরণিকায় স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধিদের বাণী থাকবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে আওয়ামী লীগ নেতা বাহাউদ্দিন নাছিমের বাণী যোগ করতে বলে কলেজ শাখা ছাত্রলীগের একটি অংশ। এতে অস্বীকৃতি জানালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদ সরদারের নেতৃত্বে অধ্যক্ষ প্রফেসর জামান মিয়ার কক্ষ ঘেরাও করা হয়। এক পর্যায়ে অধ্যক্ষের কক্ষে ভাঙচুরের ঘটনা ঘটে। উল্লেখ্য ফরিদ সরদার কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম পন্থী বলে জানা গেছে।
সাধারণ শিক্ষার্থীরা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করলেও বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা ফরিদ ও তার সমর্থকেরা। ফরিদ সরদার বলেন, ‘এটা সরকারি সম্পদ। আমরা ভাঙচুর করিনি। তদন্ত করে দোষীদের শনাক্ত করুক। আমরাও দোষীদের বিচার চাই।’
এ দিকে ছাত্রলীগের সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রিপন হাওলাদার বলেন, ‘আমরা সাধারণ ছাত্রছাত্রীদের পক্ষে থেকে আন্দোলন করে আসছি। কিন্তু বাহাউদ্দিন নাছিমপন্থী ছাত্রলীগের কর্মীরা কলেজের পরিবেশ নষ্ট করছে। আমরা এর বিচার চাই।’রিপন হাওলাদার স্থানীয় এমপি ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য শাজাহান খানের সমর্থক বলে জানা গেছে।
মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জামান মিয়া বলেন, ‘স্মরণিকায় কার বাণী ও ছবি ছাপা হবে এ নিয়েই দ্ব›দ্ব। আমরা ছাত্রলীগের দুই গ্রুপের সঙ্গে কয়েক দফা মিটিং করেছি কিন্তু কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। পরে স্থানীয় এমপি শাজাহান খান স্যার সিদ্ধান্ত দেন- স্মরণিকায় স্থানীয় জনপ্রতিনিধিদের বাণী ও ছবি ছাপা হবে। এটা জানার পর একটি মহল আমার কক্ষে হামলা চালিয়েছে।’
এ প্রসঙ্গে মাদারীপুর সদর থানার ওসি (তদন্ত) সালাহ উদ্দিন আহমেদ জানান, উত্তেজনা থাকায় কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com