ব্রেকিং নিউজ
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
--সংগৃহীত ছবি

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক:

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, এখনো ভাবছি না শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার কথা। যতদিন সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে চাই। তবে আজকে জাতীয় পরামর্শক কমিটির সাথে বৈঠকে এ বিষয়ে কথা হবে। রবিবার (৯ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার দত্তপাড়া এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, একদিকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চাই না, আবার আরেকদিকে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সবার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি  অগ্রাধিকার দিয়ে যদি প্রয়োজন হয় তাহলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে হবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, এখনও ১২ বছরের কম বয়সীদের ভ্যাকসিন দেয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয় নি। করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। বছরের শুরুতেই বাড়ছে। আমরা হয়তো ভেবেছিলাম করোনার চলেই গেছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী বার বার সকলকে সর্তক হতে বলছেন। আমরা বিশ্বাস করি সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবো।

এসময় শিক্ষামন্ত্রী সমাবর্তনে যোগ দেয়া শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমাদের যত গ্রাজুয়েট আছে তাদের যে বাংলাদেশেই কর্মসংস্থান হবে তা কিন্তু নয়, সারাবিশ্বেই আমাদের কর্মসংস্থান। বিশ্বের যেখানেই কাজ করার সুযোগ আছে সেখানেই আমাদের জন্য কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। চিন্তা ভাবনাকে প্রসারিত করতে হবে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজি শহীদুল্লাহ এবং শান্তিতে নোবেল বিজয়ী ভারতীয় সমাজসেবক কৈলাশ সত্যার্থী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খান, উপাচার্য ড. এম লুৎফর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সমাবর্তনে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবারের সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর মোট ১২ হাজার ১৬৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়।  এছাড়াও অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১২ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করা হয়।

খবর: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com