ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » সেন্টমার্টিনের সমুদ্রে মাদক পাচারকারী-কোস্টগার্ড গোলাগুলি১২লাক ইয়াবা ও বহু অস্ত্র উদ্ধার
সেন্টমার্টিনের সমুদ্রে মাদক পাচারকারী-কোস্টগার্ড গোলাগুলি১২লাক ইয়াবা ও বহু অস্ত্র উদ্ধার

সেন্টমার্টিনের সমুদ্রে মাদক পাচারকারী-কোস্টগার্ড গোলাগুলি১২লাক ইয়াবা ও বহু অস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি :
সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সাথে কোস্ট গার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ১১ লাখ ৯৫ হাজার ৬’শত পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গোলাসহ ২ টি ম্যাগাজিন ও ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়েছে। ৮-১০ জনের একটি পাচারকারি দল সাগরে লাফ দিয়ে মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
১৮ জানুয়ারি (মঙ্গলবার) দুপুর দেড় টারদিকে  সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন আড়াই নটিক্যাল মাইল দক্ষিন-পুর্বে সমূদ্র এলাকায় এঘটনা ঘটে।
এব্যাপারে রাত সাড়ে সাতটায় বিসিজি স্টেশন টেকনাফ কোস্টগার্ড স্টেশনে সংবাদ সম্মলনের আয়োজন করা হয়।
এসময় টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক জানান, গোপন সংবাদ পেয়ে তার নেতৃত্বে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন দক্ষিন-পুর্বে সমূদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয় । অভিযান চলাকালীন আনুমানিক দুপুর ২টায় একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ বোটটিকে থামার জন্য সংকেত দেয় । বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্ট গার্ড এর বোটকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোঁড়ে পাচারকারীরা। আত্মরক্ষার্থে কোস্ট গার্ড সদস্যগণও ২৫ রাউন্ড পাল্টা গুলি করে। এক পর্যায়ে বোট হতে ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সিমান্তের দিকে পালিয়ে যায় । পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ বোটটি তল্লাশী করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট , ৩০ রাউন্ড গোলাসহ ২টি ম্যাগাজিন ১ টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান ও একটি ট্রলার জব্দ করে । জব্দকৃত অস্ত্র , গোলা ও ম্যাগাজিন এবং ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com