ব্রেকিং নিউজ
Home » জাতীয় » হাজি সেলিমকে সংসদ অধিবেশনে যোগ দেওয়ার আমন্ত্রণ
হাজি সেলিমকে সংসদ অধিবেশনে যোগ দেওয়ার আমন্ত্রণ
--ফাইল ছবি

হাজি সেলিমকে সংসদ অধিবেশনে যোগ দেওয়ার আমন্ত্রণ

অনলাইন ডেস্ক:

অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মো. সেলিমকে আগামী সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে সংসদ সচিবালয় থেকে। কারান্তরীণ থাকার কারণে তাঁর আমন্ত্রণপত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে দু-এক দিনের মধ্যে সেই আমন্ত্রণপত্র ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা হাজি সেলিম পাবেন বলে সূত্র জানিয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত ১৬ আগস্ট সংসদ সচিবালয় থেকে হাজি সেলিমকে আমন্ত্রণ জানিয়ে পত্র দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

এক কারা কর্মকর্তা গতকাল রবিবার জানান, চিঠিটি হাজি সেলিমের কাছে পাঠানো হবে। তিনি যদি সংসদ অধিবেশনে যোগ দিতে চান তাহলে কারা কর্তৃপক্ষের কাছে প্যারোলের আবেদন করবেন। সেই আবেদন কারা কর্তৃপক্ষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে তাঁকে প্যারোলে সংসদে পাঠানো হবে। পুরো বিষয়টিই নির্ভর করবে সরকারের ওপর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্যারোলের আবেদন করার পর কারাবন্দি কোনো সংসদ সদস্যের সংসদ অধিবেশনে যোগ দেওয়ার নজির রয়েছে কি না তা যাচাই করে দেখা হবে। আইন মন্ত্রণালয়ের মতামত চাওয়া হবে। সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেবে সরকার। আগামী ২৮ আগস্ট বিকেল ৫টায় একাদশ জাতীয় সংসদের ১৯তম অধিবেশন আহ্বান করা হয়েছে।

সূত্রে জানা যায়, এর আগে ২০১৫ সালে কারান্তরীণ অবস্থায় সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য প্যারোলে মুক্তির আবেদন জানিয়েছিলেন টাঙ্গাইল-৪ আসনের তৎকালীন সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী। তিনি আবেদনে উল্লেখ করেছিলেন, কারাবন্দি অবস্থায় রাষ্ট্রপতি এইচ এম এরশাদ সংসদ অধিবেশনে যোগ দিয়েছিলেন। তবে সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য আবদুল লতিফের প্যারোলের আবেদন মঞ্জুর হওয়ার তথ্য পাওয়া যায়নি।

হাজি সেলিমের বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম  বলেন, ‘অসুস্থ থাকায় হাজি সেলিম বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন। ’ এক প্রশ্নের জবাবে এই কারা কর্মকর্তা বলেন, ‘প্যারোলে মুক্তির আবেদন বন্দি নিজেও করতে পারেন, তাঁর পরিবারও করতে পারে। ’

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com