ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » হাতিরঝিলে বিনোদনপ্রেমী মানুষের ভিড়
হাতিরঝিলে বিনোদনপ্রেমী মানুষের ভিড়
--সংগৃহীত ছবি

হাতিরঝিলে বিনোদনপ্রেমী মানুষের ভিড়

অনলাইন ডেস্ক:

সকালে ফাঁকা থাকলেও ঈদের দিন বিকেল থেকে রাজধানীর বিনোদনকেন্দ্রগুলো জমে ওঠে। শ্যামলী শিশুমেলা, হাতিরঝিল, সংসদ ভবন এলাকা, চন্দ্রিমা উদ্যান, ধানমণ্ডি লেকসহ খোলা জায়গা ও পার্কগুলোতে ঘুরে বেড়ায় বিনোদনপ্রেমী মানুষ। অনেকে পরিবারের সদস্যদের নিয়ে ঘুরে বেড়িয়েছেন। ঈদের পরদিনও একই দৃশ্য দেখা গেছে।

হাতিরঝিলে ভিড়টা ছিল তুলনামূলক বেশি। নানা বয়সী মানুষকে ঈদের দিন রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত সেখানকার বিভিন্ন পয়েন্টে ঘুরতে দেখা গেছে। খোলা আকাশ, রঙিন বাতি, ঝিলের পানিতে তার প্রতিবিম্ব এবং নৌকায় ঘুরে বেড়ানোর সুযোগ হাতিরঝিলের পরিবেশকে বেশ উপভোগ্য করে তোলে। হাতিরঝিলের গুলশান, রামপুরা, পুলিশ প্লাজা ও এফডিসি ঘাট থেকে ঝিল ঘুরতে ছিল ওয়াটার ট্যাক্সির ব্যবস্থা। বিপুল দর্শনার্থীর উপস্থিতিতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করতে হয়েছে টিকিট।

ঈদের পরদিন সন্ধ্যায় হোসেন মার্কেট এলাকা থেকে হাতিরঝিলে বেড়াতে আসেন একজন। তিনি জানান, স্ত্রী আর দুই কন্যাকে নিয়ে ঘুরতে এসেছেন। ওয়াটার ট্যাক্সিতে চড়তে পেরে তারা সবাই খুশি। তিনি বলেন, ‘প্রতিদিনই হোসেন মার্কেট থেকে গুলশানে অফিস করতে যাওয়ার পথে ওয়াটার ট্যাক্সিগুলো দেখি। আজ প্রথম পরিবারের সবাই মিলে ওয়াটার ট্যাক্সি করে হাতিরঝিলে চক্কর দিলাম। ভালো লাগছে বেশ। ’

ঈদের দিন ও পরদিন সংসদ ভবন ও আশপাশের এলাকায় খেলনা বিক্রি করেছেন একজন। তিনি জানান, সংসদ ভবনের সামনে ও পেছনের দিকে এবং চন্দ্রিমা উদ্যানে দর্শনার্থীদের ভিড় ছিল অনেক। প্রায় সব বয়সের মানুষই ছুটি উপভোগ করতে এসেছিল। অনেকে চন্দ্রিমা উদ্যানের সবুজ ঘাসের ওপর চাদর বিছিয়ে পরিবার-পরিজন নিয়ে সময় কাটিয়েছেন। দর্শনার্থীদের জন্য ফুচকা, চানাচুর, ফলভর্তাসহ মুখরোচক খাবারের দোকানও ছিল আশপাশে। ঈদে খেলনা বিক্রিও হয়েছে বেশ ভালো।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com