Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ৩২৩ জন
--প্রতীকী ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ৩২৩ জন

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো একজনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৯৭ জনের।

চলতি বছর ২৪ ঘণ্টায় এটিই সর্বনিম্ন মৃত্যু। গত বছরের ২০ নভেম্বর ও ৯ ডিসেম্বর কোনো মৃত্যু হয়নি ভাইরাসটিতে।

তবে বেশ কয়েক দিন একজনের মৃত্যু হয়, যা সর্বশেষ দেখা যায় চলতি বছরের ৮ জানুয়ারি।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩২৩ জনের। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৮ হাজার ৪৭১ জনে। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে রোগী পাওয়া গেছে ১.৯৭ শতাংশ। এই হারও চলতি বছরের সর্বনিম্ন।

বুধবার (০৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ, তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং তিনি সিলেট বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৮২৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৭৭০ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ২২৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩৭০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৫ লাখ ৮৩ হাজার ২৮৪ জনের।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১.৯৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪.৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫.০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, স্বাস্থ্য অধিদপ্তর

About Syed Enamul Huq

Leave a Reply