Tuesday , 30 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন ভোট গ্রহণ, জাতীয় পার্টি ও জাকের পার্টির ভোট বর্জন ঘোষণা
--প্রেরিত ছবি

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন ভোট গ্রহণ, জাতীয় পার্টি ও জাকের পার্টির ভোট বর্জন ঘোষণা

লক্ষীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। আজ রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ ৪টা পর্যন্ত চলবে। ১শত’ ১৫টি ভোট কেন্দ্রে ৮শত’ ২৭টি ভোট কক্ষের ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। লক্ষ্মীপুর-৩ আসনের এর মধ্যে পুরুষ ভোটার ২লাখ ৯হাজার ৯৬জন ও নারী ভোটার ১লাখ ৯৪হাজার ৬শত’ ৪৮জন।
লক্ষ্মীপুর-৩ আসনে আওয়ামী লীগের গোলাম ফারুক পিংকু (নৌকা), এনপিপির সেলিম মাহমুদ (আম), জাকের পার্টির শামসুল করিম খোকন (গোলাপ ফুল) ও জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙল), প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভোট গ্রহনের শেষ পর্যায় দুপুর ২টায় সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রার্থী মোঃ রাকিব হোসেন বলেন, বিভিন্ন কেন্দ্রে আমার কোনো এজেন্ট’কে কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি’সহ ১৫টি কেন্দ্রের নানা অনিয়ম তুলে ধরেন। তিনি বলেন, বড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে বাচ্চা বাচ্চা ছেলে মেয়ে ভোট দিতে দেখেছি। যাদের ভোটার হওয়ার বয়স’ই হয়নি। কেন্দ্রের বাহিরে ভোটার নেই কিন্ত এক একটা বুথে গিয়ে দেখেছি ১৪০/১৫০ জন ভোট দিয়ে ফেলেছে। এ অবস্থায় আমি ভোট বর্জন করলাম।
এর কিছুক্ষণ পরই জাকের পার্টির প্রার্থী শামছুল করিম খোকন বলেন, আমি খবর পেয়েছি পূর্বাঞ্চলে আওয়ামী লীগের নেতাকর্মীরা এক একজন ১০/১৫ করে ভোট দিয়ে বাক্স ভর্তি করেছে। সাধারণ ভোটারদের তারা ভোট কেন্দ্রে আসতে দেয়নি। তিনি বলেন, শহরের শহীদ স্মৃতি একাডেমি কেন্দ্রের ভিতরে গিয়ে আমি দেখেছি একজন প্রার্থীর পক্ষে প্রচুর জাল ভোট পড়েছে। বিভিন্ন কেন্দ্রে বাহিরের পরিবেশ ঠিক রেখে ভিতরে জাল ভোট দিচ্ছে। আমার প্রার্থী ৭০জন এজেন্টের মধ্যে ৩৬জনকে কেন্দ্রেই ঢুকতে দেয়নি। এ অবস্থায় আমি ভোট বর্জন করলাম।
জাল ভোট ও এজেন্টের কথার প্রসঙ্গ আওয়ামী লীগের প্রার্থী মিয়া মোহাম্মদ গোলাম ফারুক পিংকু বলেন, ভোট গ্রহন সুষ্ঠু হয়েছে। মিথ্যা বানোয়াট কথা বলছে। কোন প্রার্থীর এজেন্ট’কে বাঁধা দেওয়া হয়নি।
এ বিষয় এনপিপির প্রার্থী  সেলিম মাহমুদ সাথে ফোনে কথা বলতে চাইলেও কথা বলা যায়নি।
রিটার্নিং (কুমিল্লা আঞ্চলিক নির্বাচন) কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ভোরেই প্রত্যেকটি কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়েছে। পুলিশের পাশাপাশি রেব, বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছেন। এ ছাড়া ১৬জন ম্যাজিস্ট্রেট নির্বাচনি এলাকায় দায়িত্বে আছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। ভোটাররাও নির্বিঘ্নে কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করছি।
প্রার্থীদের ভোট বর্জনের কথার প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা বলেন আমাদেরকে একজন প্রার্থী মৌখিক অভিযোগ করেছে। সে বিষয়টি আমরা দেখছি। আমরা অনেক কেন্দ্র পর্যবেক্ষণ করেছি। নির্বাচন সুষ্ঠু পরিবেশে হচ্ছে।
সকাল থেকে কয়েকটি কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটারের উপস্থিতির কিছুটা কম। শেষ মুহূর্তে জাতীয় পার্টির প্রার্থী মোঃ রাকিব হোসেন এবং জাকের পার্টির প্রার্থী শামছুল করিম খোকন উপনির্বাচনে জাল ভোট, কেন্দ্র দখল ও এজেন্ট বের করে দেওয়া’সহ নানা অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণার কথা বলেন।
প্রসঙ্গত, এ আসনের সংসদ সদস্য শাহাজাহান কামাল গত ৩০সেপ্টেম্বর রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। সে কারণে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তারিখ ঘোষণা দেন।

About Syed Enamul Huq

Leave a Reply