Monday , 6 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আজ সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা জিয়া
--ফাইল ছবি

আজ সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক:

বসুন্ধরা এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শনিবার সন্ধ্যা ৭টার পর হাসপাতাল থেকে বাসায় ফিরবেন।

আজ শনিবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ২৭ এপ্রিল করোনাভাইরাস পজিটিভ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন। শনিবার সন্ধ্যা ৭টার পর তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরবেন।

করোনায় আক্রান্ত হওয়ার পর গত ২৮ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে তাকে সিসিইউতে (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) নেওয়া হয়। অবস্থা কিছুটা ভালোর দিকে গেলে গত ৩ জুন তাকে কেবিনে স্থানান্তর করা হয়। এখনো তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন।

হাসপাতালে থাকতে খালেদা জিয়ার মোট পাঁচবার জ্বর আসে। এটাকেই চিকিৎসকরা ‘ক্রস ইনফেকশন’ বলে মনে করছেন। তাঁরা বলছেন, এভারকেয়ার হাসপাতালের সর্বোচ্চ চিকিৎসা খালেদা জিয়াকে দেওয়া হয়েছে। কিন্তু করোনা-পরবর্তী জটিলতায় তাঁর শারীরিক অবস্থা যেখানে দাঁড়িয়েছে, তাতে তাঁর বিশেষায়িত চিকিৎসা দরকার। বিদেশে নেওয়ার ইঙ্গিত দিয়ে ‘মাল্টিসিস্টেম ডিজিজ ম্যানেজমেন্টের জন্য অগ্রিম সুবিধা পাওয়া যায়’ এমন একটি উচ্চতর কেন্দ্রে নিয়ে যাওয়ার সুপারিশ করেছে মেডিক্যাল বোর্ড।

বিএনপির দলীয় সূত্রগুলো জানাচ্ছে, চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার চেষ্টা দল ও পরিবারের পক্ষ থেকে এখনো অব্যাহত আছে। সরকারের সংশ্লিষ্ট মহলে এ জন্য নানাভাবে যোগাযোগ করা হচ্ছে। তবে বিশেষ অগ্রগতি এখন পর্যন্ত হয়নি।

About Syed Enamul Huq

Leave a Reply