Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আফগানিস্তানে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলায় নিহত ৪
--সংগৃহীত ছবি

আফগানিস্তানে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলায় নিহত ৪

অনলাইন ডেস্ক:

আফগানিস্তানের কাবুলে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এ সময় সরকারি বাহিনীর সঙ্গে গোলাগুলিতে চারজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১০ জন, যাদের হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।  

স্থানীয় সময় মঙ্গলবার কাবুলের কঠোর নিরাপত্তায় ঘেরা গ্রিন জোনের কাছেই প্রতিরক্ষামন্ত্রীর বাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়। কিন্তু ওই সময় প্রতিরক্ষামন্ত্রী বাড়িতে ছিলেন না। পরিবারের বাকি সদস্যদের নিরাপদে বাড়ি থেকে বের করে আনা হয়। ওই সময় হামলাকারী ও নিরাপত্তাবাহিনীর পাল্টাপাল্টি গোলাগুলিতে নিহত হয়েছে হামলাকারীরা।

মঙ্গলবারের ওই হামলার পর প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ মোহাম্মাদী জানিয়েছেন, তিনি বা তার পরিবারের সদস্যদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি; কিন্তু বাড়ির নিরাপত্তারক্ষী কয়েকজন আহত হয়েছে।

 এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তালেবান হামলার সব চিহ্ন রয়েছে এই হামলায়। এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে অবিলম্বে সহিংসতা বন্ধের আহ্বান জানানো হয়েছে।

আফগান সেনাবাহিনী ও তালেবানের মধ্যে কয়েক দিন ধরে চলা সংঘর্ষে হতাহতের ঘটনায় ১৫ জন বেসামরিক ব্যক্তি নিহত ও ১২০ জন আহত হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply