Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কলকাতায় ইন্দো-বাংলা প্রেসক্লাবে  ইলিশ উৎসব অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

কলকাতায় ইন্দো-বাংলা প্রেসক্লাবে ইলিশ উৎসব অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি:

বাংলাদেশের ইলিশ আর কলকাতার বিখ্যাত মিষ্টি রসগোল্লা নিয়ে উৎসবে মাতলেন বাংলাদেশের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়াতে কর্মরত সাংবাদিকদের সংগঠন ইন্দো-বাংলা প্রেস ক্লাবের সদস্যরা। কলকাতার ইন্দো-বাংলা প্রেসক্লাবের প্রত্যেক সদস্যের হাতে তুলে দেওয়া হয় বাংলাদেশের পদ্মার রুপালি ইলিশ এবং কলকাতার ঐতিহ্যবাহী মিষ্টি রসগোল্লা।

অনুষ্ঠানে উপস্থিত ইন্দো-বাংলা প্রেসক্লাবের সদস্যদের মধ্যে মতবিনিময় ছাড়াও উঠে আসে নানা প্রসঙ্গ। ইন্দো-বাংলা প্রেসক্লাবের মূল উদ্দেশ্য দুই বাংলার সম্পর্ক বজায় রাখা। একই সঙ্গে বাংলাদেশের সাংবাদিকরা যদি কলকাতায় কোনো ধরনের সমস্যায় পড়েন তবে তাদের পাশে থাকারও প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

ওই অনুষ্ঠানে প্রেসক্লাবের সদস্যদের ভার্চুয়ালি বার্তা দিয়েছেন বাংলাদেশের পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মহিব। তিনি বলেন, ইন্দো-বাংলা প্রেসক্লাবের সঙ্গে দাঁড়াতে পেরে এবং আজীবন সদস্য হতে পেরে আমি গর্বিত। উন্নত থেকে উন্নততর বাংলাদেশ গড়তে আমরা আশা করব আপনারা সবাই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে দাঁড়াবেন। আমি চাই ইন্দো-বাংলা প্রেসক্লাব এই দুই বাংলার সেতু বন্ধনের মাধ্যমে পরস্পরের আদান-প্রদানে কাজ করবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আরও উন্নতির দিকে এগিয়ে নিচ্ছেন। কিন্তু তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। গণতান্ত্রিক পদ্ধতিতে তাকে সরাতে পারবেনা বলেই বঙ্গবন্ধুর মতো রাতের অন্ধকারে তাকেও সরানোর ষড়যন্ত্র করা হচ্ছে। আগামি দিনেও ইন্দো-বাংলা প্রেসক্লাবের পাশে আনন্দের সঙ্গেই দাঁড়ানোর চেষ্টা করবো।

ইন্দো-বাংলা প্রেসক্লাবের কনভেনার ভাস্কর সরদার বলেন, ইন্দো-বাংলা প্রেসক্লাবের দুই দেশের সমন্বয়ে আমাদের এই কলকাতা প্রেসক্লাব তৈরি। এখানে বাংলাদেশের গণমাধ্যমের যারা কলকাতার প্রতিনিধি তারা সবাই মিলে একটা ইলিশ উৎসবে মাতলো আর এই ইলিশ উৎসবকে আমরা নাম দিয়েছিলাম বাংলাদেশের ইলিশ ও পশ্চিমবঙ্গের মিষ্টি। বাংলাদেশের ইলিশ মানেই রুপালি ইলিশ।

ইন্দো-বাংলা প্রেসক্লাবের সদস্য বিক্রম লাহা বলেনন, আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে খুব খুশি। তাকে আমাদের তরফ থেকে অনেক অনেক ধন্যবাদ জানাই। অনুষ্ঠান শেষে একে অপরকে মিষ্টিমুখ করিয়ে আগামী দিনের শুভকামনা জানান ইন্দো-বাংলা প্রেসক্লাবের সদস্যরা।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি কিংশুক চক্রবর্তী, সহ-সভাপতি সত্যজিৎ চক্রবর্তী, সম্পাদক শুভজিৎ পুততুন্ড, ক্লাবের মুখপাত্র দীপক দেবনাথ, আহ্বায়ক ভাস্কর সর্দারসহ ক্লাবের সকল সদস্যরা। এছাড়াও উপস্থিত ছিলেন তিন মেন্টর তপন রায়, পরিতোষ পাল এবং অমর সাহা।

ক্লাবকে ইলিশ দিয়ে সহযোগিতা করেন বাংলাদেশের পটুয়াখালী-৪ আসনের আওয়ামী লীগের সাংসদ ও ক্লাবের সদস্য মহিবুর রহমান মহিব এমপি।

About Syed Enamul Huq

Leave a Reply