Monday , 29 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে চোরাই পিকআপসহ ৯ চোর গ্রেপ্তার
--প্রেরিত ছবি

গাজীপুরে চোরাই পিকআপসহ ৯ চোর গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের বাসন থানায় দায়ের করা একটি পিকআপ চুরির মামলার তদন্ত শুরু করেন বাসন থানা পুলিশ। তদন্তের এক পর্যায়ে বেরিয়ে আসে আন্তঃজেলা চোর চক্রের সন্ধান। পরে পুলিশের একাধিক টিম অভিযান চালিয়ে গাজীপুর ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে ওই চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানা পুলিশ। এসময় তাদের দেওয়া তথ্যমতে চোরাই ৪টি পিকআপ উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর)  দুপুরে গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) এর কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন উপ- কমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন,  মো. ইয়াসিন (১৯),  মো. ইলিয়াস (২৭),  রমজান (৩০), মো. নাহিদ (২৩),  মো.  বেলাল খা (৪০),  আব্দুল আলিম  (৩০),  কাশেম বেপারী (৩৫), বাবুল মিয়া (৪০) ও  আবু বকর সিদ্দিক (৫২)।

উপ-কমিশনার আবু তোরাব বলেন, গত ৫ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে বাসন থানার ভোগড়া এলাকায় চট্টগ্রামগামী রোডের স্কয়ার ফ্যাক্টরীর সামনে থেকে ৬ লাখ টাকা মূল্যমানের একটি পিকআপ (ঢাকা মেট্রো- ন-১৭-৬৭০১) চুরি হয়। এ ব্যাপারে পিকআপটির মালিক আবুল বাশার বাসন থানায় মামলা দায়ের করেন। মামলার পরেই ঘটনার তদন্তে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর)  আবু তোরাব মোঃ শাছুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অপরাধ (উত্তর) মোঃ খাইরুল আলমের নির্দেশনায় ও সহকারী পুলিশ কমিশনার (সদর জোন) ফাহিম আসজাদ ও বাসন থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিকের নেতৃত্বে এসআই মোহাম্মদ রোকন, এএসআই মোঃ ইব্রাহিম মিয়া ও এএসআই নুরে আলম সিদ্দিকী সহ একাধিক  পুলিশের টিম কাজ শুরু করে।

এক পর্যায়ে বাসন থানা পুলিশ শ্রীপুর উপজেলায় অভিযান চালিয়ে চোর চক্রের সদস্য ইয়াসিন ও ইলিয়াসকে একটি পিকআপসহ গ্রেপ্তার করে। পরে পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের রিমান্ডে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা আন্ত: জেলা চোর চক্রের সদস্য এবং তাদের দখলে আরও চোরাই পিকআপ রয়েছে। পরে তাদের দেয়া তথ্যমতে, অভিযান চালিয়ে অভিযুক্ত নাহিদ ও রমজানকে গ্রেপ্তার করা হয়। অভিযানের এক পর্যায়ে সালনা থেকে গ্যারেজ মালিক কাশেম বেপারীকে গ্রেপ্তার ও তার গ্যারেজ থেকে চোরাই পিকআপ উদ্ধার করা হয়।

পরবর্তীতে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বেলাল খা ও আব্দুল আলীমের কাছ থেকে একটি চোরাই পিকআপ এবং ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানা এলাকা থেকে বাবুল মিয়া ও আবু বকর সিদ্দিককে গ্রেপ্তার করে তাদের কাছ থেকে অপর একটি চোরাই পিকআপ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। সংবাদ সম্মেলনে জিএমপি উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply