Friday , 26 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
চাঁপাইয়ের আম শিল্পের সম্ভাবনা বিকাশে মতবিনিময় সভা অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

চাঁপাইয়ের আম শিল্পের সম্ভাবনা বিকাশে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক:
চাঁপাইনবাবগঞ্জের অবহেলিত আম শিল্প ও আগামীর সম্ভাবনা তুলে ধরে আম ব্যবসায়ী ও চাষীদের সাথে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে চাঁপাইনবাবগঞ্জ কৃষি অ্যাসোসিয়েশনের আয়োজনে আঞ্চলিক উদ্যানতত্ত্ব ও আম গবেষণা কেন্দ্রে দিনব্যাপী শিল্প বিকাশে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সম্ভাবনা বিকাশের অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ কৃষি অ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব আবু বক্কর। এ-সময় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আঞ্চলিক উদ্যানতত্ত্ব ও আম গবেষণা কেন্দ্রের প্রধান মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক জনাব ড. পলাশ সরকার, চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টার’র উপ-পরিচালক ড. বিমল প্রামাণিক, চাঁপাইনবাবগঞ্জ কৃষি অ্যাসোসিয়েশন’র সাধারণ সম্পাদক মুনজের আলম মানিক, জেলার আম ব্যবসায়ী ও আম চাষী, উদ্যোক্তা সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জে অবহেলিত আম শিল্পের আগামীর সম্ভাবনা নিয়ে চাঁপাইনবাবগঞ্জ আম গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তাদের সাথে উন্মুক্ত আলোচনায় উঠে আসে, আম’কে শিল্পে পরিণত করতে হবে। দেশের আম’কে জিআই পণ্যের স্বীকৃতি পাওয়াতে ক্ষিরসাপাত আম এখন আলোচনায় এসেছে। তাই এখনই উপযুক্ত সময় আম’কে শিল্পে পরিণত করা। আমের প্রক্রিয়াকরণ করে আচার, জেলি, জুস, চকলেট ইত্যাদি বাজার দখল করতে সক্ষম। তাই আম দেশের অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

About Syed Enamul Huq

Leave a Reply