Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ছাত্রনেতা নাবিল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিশাল মিছিল নিয়ে যোগদান

ছাত্রনেতা নাবিল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিশাল মিছিল নিয়ে যোগদান

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সহসভাপতি ও জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য সামি আহমেদ নাবিলের উদ্যোগে জেলা ছাত্রলীগ কতৃক আয়োজিত বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ছাত্র জনসমাবেশে বিশাল মিছিল সহকারে যোগদান করেন।

সোমবার (১০ জানুয়ারি) বিকেলে শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে সামি আহমেদ নাবিল বলেন, ১৯৭২ সালের এই দিনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের স্থপতি পাকিস্তানের কারাগারের নির্জন বন্দী শালা  থেকে আজকের এই দিনে(১০ জানুয়ারি) মুক্তি লাভ করে তাঁর দীর্ঘ ত্যাগের ফসল স্বপ্নের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন।

এদেশের স্বাধীনকামী আপমর জনতা জাতি বঙ্গবন্ধুর নির্দেশে দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী লড়াইয়ের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান বিজয় অর্জন করে। মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে থেকে মুক্ত-স্বাধীন বাংলাদেশে ফিরে আসার মাধ্যমে সেই বিজয় পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধুর স্বদেশ ফিরে আসার এইদিন স্বাধীন বাংলার আকাশে- বাতাসে স্বাধীনতার সুফল সূর্যোদয়ের মতো উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন হয়।

নাবিলের বিশাল মিছিলটি টেংকেরপাড় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে আলোচনা সভায় গিয়ে শেষ হয়। ওই মিছিলে আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহসভাপতি দিয়াব মাহমুদ, রকি চৌধুরী, ক্রীড়া সম্পাদক নিখিল খান, শহর ছাত্রলীগের সহসভাপতি আজিজুর রহমান শান্ত, ছাত্রলীগ নেতা জুম্মন মিয়া, শফিক মিয়া, হৃদয় আহমেদ, রকি মিয়া, জেলা ছাত্রলীগ নেতা শাহেদ খান, হৃদয় দত্ত, হাবিব আল তিমন, ফাহিম মামুন, ছাত্রলীগ নেতা সাকিন সরকার, এবি আকাশ, শিপন মিয়া,জুয়েল মিয়া,তানিম মিয়া, তানভীর হোসেন, রিপ্পী দাস, প্রিয়ন্ত, মো. শিপু, রুমান মিয়া, আজহার অন্তর, রবিন আহমেদ প্রমূহ।

About Syed Enamul Huq

Leave a Reply