Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

ছাত্রলীগ-বিএনপির সমাবেশকে গিরে ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করার দাবিতে আগামীকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় গণসমাবেশের ডাক দিয়েছে জেলা বিএনপি।
এই মহাসমাবেশ করতে জেলা শহরের ফুলবাড়িয়ায় কনভেনশন সেন্টারে স্থান হিসেবে ঘোষণা করেছে বিএনপি। একই স্থানে ছাত্র সমাবেশ করতে ঘোষণা দেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ। এরই প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।
শনিবার (৮ জানুয়ারি) ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার ও সমস্ত পৌর এলাকায় ১৪৪ধারা জারি করা হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, শুক্রবার সকালে নিয়ে জেলা বিএনপির শীর্ষ তিন নেতা পুলিশ হেফাজতে রয়েছে বলে দাবি করছে দলীয় নেতৃবৃন্দ। তবে পুলিশ জানিয়েছে, বিএনপি নেতাদের সাথে আলোচনা চলছে।
খোঁজ নিয়ে জানা যায়, গত ২২ ডিসেম্বর বিএনপির গণসমাবেশের তারিখ নির্ধারিত করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। পরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের অজুহাতে এই সমাবেশ স্থগিত করা হয়। পরবর্তীতে ৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় গণসমাবেশ করার তারিখ নির্ধারণ করে জেলা বিএনপি। স্থানীয় ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে মাঠে জেলা প্রশাসন ও পুলিশ সুপারের কাছে সমাবেশের স্থান হিসেবে উল্লেখ করে আবেদন করে বিএনপি। একই জায়গায় সমাবেশ করার ঘোষণা দেয় জেলা ছাত্রলীগ। সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরে শোডাউন দিচ্ছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।।
এদিকে, জেলা বিএনপি আহবায়ক জিল্লুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য জহিরুল হক খোকন এবং আহ্বায়ক কমিটির সদস্য সিরাজুল ইসলামকে আটক করে পুলিশ লাইনে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন দলীয় নেতাকর্মীরা।
ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাবেক সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান মোল্লা জানান, সকালে আমাদের দলের শীর্ষ তিন নেতাকে পুলিশ আটক করেছে। আমরা সমাবেশ করবই।
তিনি আরও বলেন, প্রশাসন থেকে বলা হচ্ছে কমিউনিটি সেন্টারের ভেতরে সমাবেশ করতে। কিন্তু সমাবেশ তো ইনডোরে করা যায় না।
ছাত্র সমাবেশের ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন জানান, ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে মাঠে মুজিববর্ষ, স্বাধীনতার সূবর্নজয়ন্তী ও ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশের আয়োজনের প্রস্তুতি চলছে। বিএনপি আবেদন করার আগেই আমরা জেলা প্রশাসনের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছি। এখন আমাদের লিখিত অনুমতি দেয়নি, তবে মৌখিক অনুমতি দিয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, বিএনপি নেতাদের আটক করার এখনো কোন সিদ্ধান্ত হয়নি। আমরা তাদের সাথে আলাপ-আলোচনা করছি। আগামীকাল ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার ও সমস্ত পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply