Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জয়ের শেয়ার করা ভিডিওতে বিএনপি শাসনামলে গণতন্ত্র ধ্বংসের বর্ণনা
--ফাইল ছবি

জয়ের শেয়ার করা ভিডিওতে বিএনপি শাসনামলে গণতন্ত্র ধ্বংসের বর্ণনা

অনলাইন ডেস্ক:

১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে শেখ হাসিনার কামরা লক্ষ্য করে অবিরাম গুলি ছোড়ার বর্ণনাসহ এক তথ্য চিত্র নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এই ভিডিওতে ‘বিএনপি শাসনামলে ধারাবাহিকভাবে গণতন্ত্রকে ধ্বংসের চেষ্টা’ এবং ‘রাষ্ট্রীয় মদদে ব্যালট-বাক্স ছিনতাই’-এর বিষয়টিও উঠে আসে।

শেয়ার করা ভিডিওর বর্ণনা উঠে আসে কিভাবে ১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে শেখ হাসিনার কামরা লক্ষ্য করে অবিরাম গুলি ছোড়া হয় বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায়। ভিডিওর বর্ণনায় বলা হয়, তবুও মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে কখনও পিছপা হননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ।

তার শেয়ার করা ভিডিওতে দেখা যায়, কিভাবে ঢাকার মেয়র নির্বাচনে পরাজয়ের পর ১৯৯৪ সালের ২০ মার্চ মাগুরার উপনির্বাচনেও পরাজয়ের মুখোমুখি হয় বিএনপি। ভোট গ্রহণের শুরু থেকে কারচুপি করলেও আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে জনতার গণভোট পড়ায় স্তম্ভিত হয়ে যায় খালেদা জিয়ার সরকার। ফলে ভোট গণনার একপর্যায়ে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে রাষ্ট্রীয় মদদে ব্যালট-বাক্স ছিনতাই করে তারা।

এমনকি ২০০১-০৬ সালে বিএনপির শাসনামলে বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলেকে একটি মামলা থেকে বাঁচিয়ে দেওয়ার জন্য ১০০ কোটি টাকা নিয়েছিল খালেদা জিয়ার ছেলে ও বিএনপির অন্যতম শীর্ষ নেতা তারেক রহমান।

About Syed Enamul Huq

Leave a Reply