Tuesday , 30 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুর রশিদের চির বিদায়
--প্রেরিত ছবি

ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুর রশিদের চির বিদায়

ঝিনাইদহ প্রতিনিধি:

হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে শেষ বিদায় নিলেন ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশীদ । আজ বিকেল ৫টায় ঝিনাইদহ ওয়াজির আলী কেন্দ্রীয় ঈদগা ময়দানে তার শেষ জানাজা অনুষ্ঠিত হয় । এর আগে দুপুর দেড়টার দিকে একটি লাশবাহী গাড়ী ঝিনাইদহে এসে পৌছায় ।

জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকায় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ এ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৭৮ বছর।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি গত ২২ আগস্ট থেকে বুকে ব্যথা এবং শ্বাসকষ্ট নিয়ে হাসপাতলে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এবং তিন কন্যা সন্তানসহ অসংখ্য ভক্ত, অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন। আব্দুর রশীদ ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাই ইউনিয়নের বেড়বাড়ি গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম মৃত আহম্মদ আলী বিশ্বাস।

জানা যায়, বিশিষ্ঠ এ রাজনিতিবিদ ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য, মরমী কবি পাগলাকানাই একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ঝিনাইদহের সাবেক পিপি ছিলেন । এছাড়া, আব্দুর রউফ ডিগ্রি কলেজ, ফজর আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, বেড়বাড়ি মাধ্যমিক বিদ্যালয়, বাড়িবাথান দাখিল মাদরাসা, জিয়ানগর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ছিলেন ।

তাঁর এ অকাল মৃত্যুতে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আব্দুল হাই, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজিব আলম সিদ্দিকী সমি, ঝিনাইদহ-৩ আসনের সাংসদ শফিকুল আযম খান চঞ্চল, ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আনোয়ারুল আজীম আনার, আইনজীবী সমিতির সভাপতি রবিউল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরণ চেয়ারম্যান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া জেরিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

মরহুম আব্দুর রশীদের গ্রামের বাড়ি সদর উপজেলার বেড়বাড়িতে দ্বিতীয় নামাজের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

About Syed Enamul Huq

Leave a Reply