Thursday , 16 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশের প্রস্তুতি শুরু : প্রধানমন্ত্রী
--সংগৃহীত ছবি

ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশের প্রস্তুতি শুরু : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

‘ডিজিটাল বাংলাদেশ করার কথা দিয়েছিলাম, সেটা করেছি। আগামী নির্বাচন সামনে রেখে নির্বাচনী ইশতেহার প্রস্তুত করা হচ্ছে। এবার হবে স্মার্ট বাংলাদেশ। আজ যে উন্নয়ন সেটা যেন সাসটেইনেবল হয় সেটা আমরা করব।

সে জন্য কমিটি গঠন করা হয়েছে। আমরা নির্বাচনী ইশতেহার প্রস্তুত করছি, আগামীতে আমাদের বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।’ উন্নয়নশীল দেশ হিসেবে ২০২৬ থেকে যে যাত্রা শুরু হবে তার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান শেখ হাসিনা।শেখ হাসিনা আরো বলেন, ‘আজ আমরা একটা জায়গায় দাঁড়িয়েছি। সামনের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তবে বাংলাদেশের মানুষের ওপর আস্থা আছে, বিশ্বাস আছে। তারা মনে করে একমাত্র আওয়ামী লীগই পারে দেশের মানুষের ভাগ্য পরবর্তন করতে। ভোটের মাধ্যমে মানুষ সেই আস্থার প্রতিদান দেবে বলেই আমি বিশ্বাস করি।’বিএনপি বাংলাদেশের মানুষের জীবন থেকে ২৯ বছর সময় নষ্ট করেছে জানিয়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছরে সব গুছিয়ে এনেছিলেন। ঠিক সেই সময় কিছু বিপথগামী তাকে হত্যা করে। এরপর ২১ বছর, আবার ২০০১ থেকে ২০০৮এই ২৯ বছর বাংলাদেশের মানুষের জীবন থেকে নষ্ট হয়েছে। তবে সেটা আমরা গত ১৫ বছরে পূরণ করতে পেরেছি। এখন একটা মর্যাদা নিয়ে বাংলাদেশ বিশ্বে পরিচিতি পেয়েছে। আমাদের সীমিত সম্পদ দিয়েই এসব করেছি। এই গতি যেন থেমে না যায়। কারো কাছে হাত পেতে নয়, বাংলাদেশ তার মর্যাদা নিয়েই চলবে।’

About Syed Enamul Huq

Leave a Reply