Friday , 26 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ঢাকা কলেজের সংঘর্ষের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম দায়ী : শিক্ষামন্ত্রী
--ফাইল ছবি

ঢাকা কলেজের সংঘর্ষের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম দায়ী : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক:

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ এবং অপ্রীতিকর ঘটনাকে ছড়িয়ে দেওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে দায়ী করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ মঙ্গলবার বিকেলে চাঁদপুর সার্কিট হাউসে সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

পবিত্র রমজান মাস চলছে। এমন পরিস্থিতিতে দুই পক্ষকে আরো সহনশীল ও ধৈর্য ধরার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

একই সঙ্গে আজ থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের ঈদের ছুটি ঘোষণা করেন শিক্ষামন্ত্রী। ঘটনা নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে আরো দায়িত্বশীল ও তৎপর হওয়ার আহ্বান জানান তিনি। এ ক্ষেত্রে শুরু থেকেই পুলিশ তৎপর হলে ঘটনা এত দূর গড়াত না বলেও মন্তব্য করেন তিনি। তবে ঘটনা নিয়ে শিক্ষামন্ত্রী এবং তার মন্ত্রণালয় মনিটর করছে বলেও জানান তিনি।

এর আগে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পূর্বপরিকল্পনা অনুযায়ী একটি গোষ্ঠী সাম্প্রদায়িক উসকানি দিচ্ছে। তবে এটি কোনো অবস্থায় সফল হবে না।

তিনি আরো বলেন, নানা ইস্যু তৈরি করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এমন অস্থিতিশীল পরিবেশ করেও যখন সফল হচ্ছে না তখন আবারও নতুন নতুন পথ তৈরি করছে। এতে সজাগ রয়েছে দেশের মানুষ এবং শিক্ষক সমাজও। শিক্ষামন্ত্রী বলেন, দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে এই সরকারের আমলে কেউ সফল হওয়ার স্বপ্ন দেখা দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই না। তাই শিক্ষাপ্রতিষ্ঠানে সাম্প্রদায়িকতার কোনো সুযোগ নেই। তবে ঢাকা কলেজে শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের মারামারি নিয়ে এই মুহূর্তে কোনো মন্তব্য করতে রাজি হননি শিক্ষামন্ত্রী।

পরে শিক্ষামন্ত্রী চাঁদপুর সার্কিট হাউস সম্মেলনকক্ষে সরকারি কর্মকর্তাদের সঙ্গে উন্নয়ন সভায় যোগ দেন। এতে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন।

About Syed Enamul Huq

Leave a Reply