Tuesday , 30 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নির্বাচনী হাওয়া শুরু, যুবলীগের সভাপতিকে গুলি করে হত্যা
--প্রেরিত ছবি

নির্বাচনী হাওয়া শুরু, যুবলীগের সভাপতিকে গুলি করে হত্যা

উপজেলা (মণিরামপুর) প্রতিনিধি:

যশোরের মণিরামপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। উদয় শংকর বিশ্বাস ১৬ নং ইউনিয়ন নেহালপুর’র সভাপতি ছিলেন। তার বয়স আনুমানিক (৪২)। আজ সোমবার সকাল আনুমানিক ৭টার দিকে তার নিজ বাড়ির সামনে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে পালিয়ে যায়। পরে খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

নেহালপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক আব্দুল হান্নান যুবলীগ নেতা উদয় শংকর খুনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমি খুলনায় হাসপাতালে যাচ্ছি।  বিস্তারিত জানাতে পারব পরে, হত্যার তদন্ত শুরু হয়েছে।
উদয় শংকর মণিরামপুর  উপজেলার পাঁচাকড়ি গ্রামের রঞ্জিত বিশ্বাসের ছেলে। তিনি নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের সংস্কৃতি বিষয়ের প্রভাষক ও টেকেরঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বে ছিলেন।

নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ চঞ্চল ভট্টাচার্য বলেন, সকালে টেকেরঘাট বাজার থেকে বাজার করে নিজের মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন উদয় শংকর বিশ্বাস। বাড়ির সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে। এতে তিনি মোটরসাইকেল থেকে পড়ে যান এবং তার মা ও স্ত্রী ছুটে আসে বিকট শব্দ শুনে। পরে স্বজনরা উদ্ধার করে খুলনা ২৫০ শয্যার হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

খবর পেয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম,  যশোর জেলা  ডিবি পুলিশ, পিবিআই,  জেলা গোয়েন্দা সংস্থা, র‍্যাব -৬, ডিএসবি,  মনিরামপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আশেক সুজা মামুন ও মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মনিরুজ্জামান ঘটনাস্থলে পৌছান।

এ বিষয়ে জানতে মনিরামপুর থানার ওসি শেখ মনিরুজ্জামানের সাথে কথা বললে তিনি জানান তদন্ত চলছে, আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থা মাঠে নেমেছে, অতি দ্রুত আসামিদের শনাক্ত করে আইনের আওতায় নেয়া হবে।

স্থানীয় সূত্রে  জানা যায়, সকালে পাঁচাকড়ি বৈকালি মোড়ে একটি চায়ের দোকানে দুই যুবক মোটরসাইকেল চালিয়ে এসে রুটি খায়, চা ও সিগারেট  পান করেন। তাঁদের একজনের মাথায় হেলমেট ছিল। দোকানের লোকজন পরিচয় জানতে চাইলে তাঁরা খুলনার ফুলতলা এলাকা থেকে এসেছেন বলে জানান। অপরিচিত ওই দুই যুবক  যুবলীগ নেতাকে গুলি করে পালিয়ে গেছে বলে আমাদের ধারণা।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে ধারণা করা হয়েছে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মোটরসাইকেল থেকে নিচে পড়ে গেছেন উদয় শংকর। পরে অ্যাম্বুলেন্সে ওঠানোর পর তাঁর দেহের ডানপাশে পেছনে রক্ত দেখা গেছে।

সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, গ্রুপ রাজনৈতিক কারণেও হতে পারে। তাছাড়া  মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সম্প্রতি তিন কর্মচারী নিয়োগ হয়েছে। এ-সংক্রান্ত বিরোধে যুবলীগ নেতা উদয় শংকর খুন হতে পারেন, এমনটিও ধারণা স্থানীয়দের।

About Syed Enamul Huq

Leave a Reply