Thursday , 2 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বারি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

বারি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর গবেষণা উইং এর আয়ােজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২৩-২৪ স্বাক্ষর ও এপিএ পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২১-২২ বুধবার ২১ জুন ২০২৩ ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদসী ইসলাম এর সভাপতিত্ব অনুষ্ঠান বিশষ অতিথি ছিলেন পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলােয়ার আহমদ চৌধুরী, পরিচালক (তেলবীজ গবেষণা কেন্দ্র) ড. মাে. তারিকুল ইসলাম, পরিচালক (কোদাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সাহেলা আক্তার, পরিচালক (উদ্যানতত্ত্ব) ড. গাবিদ চন্দ্র বিশ্বাস এবং পরিচালক (ডাল গবষণা কেন্দ্র) ড. মো. মহি উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানে বারি’র বিভিন্ন কেন্দ্র, বিভাগ ও উপ-কেন্দ্রের প্রধানগণ, ঊর্ধতন বিজ্ঞানী, ফােকাল পয়েন্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
চুক্তি স্বাক্ষর ছাড়াও অনুষ্ঠান বারি এপিএ পুরস্কার ২০২১-২২ প্রদান করা হয়। এ বছর বারি’র এপিএ চুক্তির লক্ষ্য অর্জনে প্রথম হয়েছে আঞ্চলিক কৃষি গবষণা কেন্দ্র, আকবরপুর, মৌলভীবাজার, দ্বিতীয় হয়েছে বীজ প্রযুক্তি বিভাগ, বারি, গাজীপুর এবং তৃতীয় হয়েছে বাংলাদেশের দক্ষিণাঞ্চলে চাষকৃত গুরুত্বপূর্ণ ফল, পান, সুপারি ও ডাল। ফসলের ক্ষতিকারক পোকামাকড় শনাক্তকরণ ও সমন্বিত বালাই ব্যবস্থাপনার মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রযুক্তি উদ্ভাবন ও বিস্তার কর্মসূচি, আরএআরএস, রহমতপুর, বরিশাল। কেন্দ্র বা বিভাগগুলোর পক্ষ থেকে স্ব স্ব কেন্দ্র ও বিভাগের প্রধানগণ বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মহাপরিচালক মহোদয়ের সাথে উইং/কেন্দ্র পরিচালক ও প্রকল্প/কর্মসূচির পরিচালকগণ এবং পরিচালক (গবষণা) মহোদয়ের সাথে কেন্দ্র/বিভাগ/আঞ্চলিক কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ এপিএ ২০২৩-২৪ স্বাক্ষরিত হয়।

About Syed Enamul Huq

Leave a Reply