Saturday , 4 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জ রঙ্গারচর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর ইউনিয়ন আ.লীগ সভাপতির লিখিত অভিযোগ
--প্রেরিত ছবি

সুনামগঞ্জ রঙ্গারচর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর ইউনিয়ন আ.লীগ সভাপতির লিখিত অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
রঙ্গারচর ইউপি চেয়ারম্যান আব্দুল হাই কর্তৃক অযথা মিথ্যা মামলা-মোকদ্দমা সহ হয়রানী বন্ধ করণ প্রসঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করা হয়।
সোমবার বেলা ১২ ঘটিকায় সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে রঙ্গারচর ইউনিয়ন আওয়ামী নেতৃবৃন্দের সমস্যা সমাধানের জন্য জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন।
অভিযোগকারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল করিম  সহ ৩ শতাধিক নেতাকর্মী সমর্থকদের নিয়ে জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন রঙ্গারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল করিম। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, জেলা আওয়ামী লীগের  উপ-প্রচার সম্পাদক শুভ বনিক, জেলা আওয়ামী লীগ সদস্য শাহরুল আলম আফজল, রঙ্গারচর ইউনিয়ন’র সাবেক চেয়ারম্যান আবুল কালাম সহ বীর মুক্তিযোদ্ধা এবং ৩ শতাধিক নেতাকর্মী।
অভিযোগকারী রঙ্গারচর ইউনিয়ন আ.লীগ সভাপতি আব্দুল করিম জানান, আমি একজন শিক্ষা অনুরাগী। বর্তমানে এলাকার ৫টি শিক্ষা প্রতিষ্ঠান  মসজিদ মাদ্রাসার সভাপতির দায়িত্ব পালন করছি। দীর্ঘ ৩৫ বছর যাবত কান্দি ছমেদ নগর জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করে আসছি। আমি সরকার দলীয় সংগঠন, আওয়ামী লীগের রঙ্গারচর ইউনিয়ন শাখার সভাপতি। গত ৩১/০৮/২০২৩ তারিখে পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ে আমি সহ আরোও কয়েকজন কে অভিযুক্ত করে চেয়ারম্যানের অনুসারী দিয়ে বনগাঁও নখকা ছড়িতে বালু উত্তোলন করা হয় মর্মে একটি মিথ্যা অভিযোগ প্রদান করে। প্রকৃত পক্ষে চেয়ারম্যান ও তার অনুসারীগণ উল্লেখিত বনগাঁও ছড়া থেকে দীর্ঘ দিনযাবত বালু উত্তোলন করে বিক্রি করিয়া আসছে। অভিযোগে আবদুল করিম আরো জানান, চেয়ারম্যান আব্দুল হাই বিএনপির সক্রিয় সদস্য এবং জামাত শিবিরের প্রতি অত্যন্ত আন্তরিক। চেয়ারম্যান আব্দুল হাই কর্তৃক হয়রানী ও পেরেশানির স্বীকার হয়ে নির্বিঘ্নে আমার দলীয়  কার্যক্রম পরিচালনা সহ শিক্ষা কার্যক্রম পরিচালনা করিতে পারছি না। আমি মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের কাছে চেয়ারম্যান কর্তৃক পেরেশানি থেকে মুক্তি পেতে লিখিত  অভিযোগ করেছি।
অভিযোগের বিষয়ে রঙ্গারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাই’র মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয় নাই।
জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নোমান বখত পলিন  বলেন, রঙ্গারচর ইউনিয়ন চেয়ারম্যান অন্য আদর্শে উজ্জীবীত। আমাদের দলীয় নেতাকর্মীদের জীবন-মান উন্নয়নে কাজ করেন না। স্থানীয় সরকারের কাছে আসা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বরাদ্দ সাধারণ জনগণের কাছে পৌছায় না। এলাকার অনেক সাধারণ নাগরিক উক্ত চেয়ারম্যান দারা নির্যাতিত হয়েছেন। জেলা প্রশাসক মহোদয় অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনি পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করে আইনি পদক্ষেপ গ্রহণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply