Wednesday , 15 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ মানবসম্পদের বিকল্প নেই
--সংগৃহীত ছবি

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ মানবসম্পদের বিকল্প নেই

অনলাইন ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুদের সঠিকভাবে বেড়ে উঠার পথ সুগম করতে হবে। রোধ করতে হবে বাল‍্যবিয়ের মতো সামাজিক ব‍্যাধি। তাই বাল‍্যবিয়ে নয়, মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

গতকাল শুক্রবার (১১ আগষ্ট) বিকেলে লাকসাম পৌরসভা ও বাকই দক্ষিণ ইউনিয়নকে বাল‍্যবিবাহমুক্ত ঘোষণা উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন।

কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) মো. আবদুল মান্নান বিপিএম (বার), ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ন‍্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলেট, সিনিয়র ডিরেক্টর (অপারেশন) চন্দন জেড গমেজ, ডিপুটি ডিরেক্টর ফিল্ড অপারেশন অরবান রুরুাল ক্লাস্টার মঞ্জু মারিয়া পালমা, লাকসাম পৌরসভা মেয়র অধ‍্যাপক মো. আবুল খায়ের, বাকই (দক্ষিণ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদুল আউয়াল আবুল।

এলজিআরডি মন্ত্রী বলেন, মাদক সমাজকে পঙ্গু করে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, যুব সমাজকে রক্ষা করতে যে কোনো মূল্যে মাদককে রুখতে হবে। মাদকের ক্ষেত্রে জিরো টলারেন্স উল্লেখ করে তিনি প্রশাসনকে কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

মন্ত্রী এ সময় বিএনপির চলমান আন্দোলনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে প্রশ্ন রেখে বলেন, বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে আন্দোলন করছে বিএনপি। যে তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে নিজদের স্বার্থে ব্যবহার করতে গিয়ে প্রশ্নবিদ্ধ এবং কলুষিত করেছিল। বিএনপি এখন সেই পথে হাঁটছে। তবে বাংলাদেশের মানুষ আর কখনো সে পথে এগুবে না।

অনুষ্ঠানে অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহফুজা মতিন, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মানসী পাল, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ চট্টগ্রাম এরিয়া কোর্ডিনেশন আরবান রুরাল ক্লাস্টার সিনিয়র ম‍্যানেজার স্টিফেন হালদার রুবেন, ফিল্ড এডভোকেসী ও একাউস্টাটাবিলিটি কো-অর্ডিনেটর মো. জামাল উদ্দিন, লাকসাম এপি ম‍্যানেজার শ‍্যামল ফ্রান্সিস রোজারিও প্রমূখ।

About Syed Enamul Huq

Leave a Reply