Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
৫০ বছর বয়সীরাও বুস্টার ডোজ পাবেন : স্বাস্থ্যমন্ত্রী
--ফাইল ছবি

৫০ বছর বয়সীরাও বুস্টার ডোজ পাবেন : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

৫০ বছর বা এর বেশি বছর বয়সীরা টিকার বুস্টার ডোজ নিতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে রুশ রাষ্ট্রদূতের সঙ্গে মন্ত্রী বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনার সংক্রমণ রোধে টিকার বুস্টার ডোজ গ্রহণের বয়সসীমা কমানো হয়েছে। ​প্রধানমন্ত্রী আমাদেরকে অনুমোদন দিয়েছেন। এখন থেকে ৫০ বছর বয়স থেকেই বুস্টার ডোজ দেওয়া হবে।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত এক কোটি সাত লাখ শিক্ষার্থীকে টিকা দিয়েছি। এখনও প্রায় ৯ কোটি ৩০ লাখ ডোজ টিকা মজুদ রয়েছে। আমাদের টিকার কোনো ঘাটতি হবে না।

গত ১৯ ডিসেম্বর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএসএ) মিলনায়তনে ‘বুস্টার ডোজ প্রদান কার্যক্রম’-এর উদ্বোধন হয়। এরপর বিভিন্ন হাসপাতালে বুস্টার ডোজ টিকা কার্যক্রম শুরু হয়।  প্রথম দিকে করোনাকালের সম্মুখ সারির যোদ্ধাদের মধ্যে যারা ৬০ বছর বা এর বেশি বয়সী তাদের বুস্টার ডোজ দেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে জানা যায়, যারা করোনার টিকার দুই ডোজ নিয়েছে, তারাই ধাপে ধাপে বুস্টার ডোজ পাবেন। এ জন্য তাদের আর সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার প্রয়োজন হবে না। এর জন্য সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করা নির্দিষ্ট নম্বরে এসএমএস পাঠানো হবে। এসএমএস পাওয়া ব্যক্তিরা কার্ড নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে বুস্টার ডোজের টিকা নেবেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply