ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » প্যারাসিটামল সিরাপ খেয়ে প্রাণ গেলো দুই শিশুর

প্যারাসিটামল সিরাপ খেয়ে প্রাণ গেলো দুই শিশুর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্যারাসিটামল জাতীয় ঔষধের সিরাপ খেয়ে ইয়াসিন খান (৭) ও মোরসালিন খান (৫) নামের দুই শিশু মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে উপজেলার দূর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ইয়াসিন খান ও মোরসালিন খান উপজেলার দূর্গাপুর গ্রামের ইটভাটা শ্রমিক সুজন খানের ছেলে। ইয়াসিন খান স্থানীয় দূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর শিক্ষার্থী। এই ঘটনায় ফার্মেসির মালিক পলাতক রয়েছে।

পুলিশ ও দুই শিশুর মা লিমা বেগম বলেন, গত দুই দিন যাবত ছোট ছেলে মোরসালিন খানের জ্বর উঠে। এর আগে থেকেই বড় ছেলে ইয়াসিন খানেরও জ্বর ছিল। তাই বৃহস্পতিবার বিকেলে লিমা বেগম শিশুর দাদিকে বাড়ির পাশে বাজারে মাঈন উদ্দিনের ঔষধের দোকান “মা ফার্মেসী” থেকে প্যারাসিটামল জাতীয় একটি কোম্পানির সিরাপ আনতে বলেন। পরে সিরাপ এনে দুই শিশুর মায়ের কাছে দেন দাদি। এ সময় মা শিশু দুটিকে সিরাপ খাওয়ান। ঔষধ খাওয়ানো কিছুক্ষন পরই দুই শিশুই বমি করে। অবস্থার অবনতি হলে তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর উন্নত চিকিৎসা জন্য জেলা সদর হাসাপাতালে পাঠালে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই বাড়ি পাঠিয়ে দেয়। বাড়িতে নিয়ে আসার সময় রাত ৯টায় পথিমধ্যে বড় ভাই ইয়াসিন খানের মৃত্যু হয় এবং রাত সাড়ে ১০টায় ছোট ভাই মোরসালিন খানের মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকেই ঔষধের দোকান মা ফার্মেসী মালিক মাঈন উদ্দিন পলাতক রয়েছে। তবে সিরাপটির মোড়কে ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ রয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জানান, খবর পেয়ে রাত ১টায় শিশু দুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এবং ঔষধের সিরাপটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে সিরাপটি ল্যাবরেটরিতে পাঠানো হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে তাদের মৃত্যুর কারন বিস্তারিত জানা যাবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com