ব্রেকিং নিউজ
Home » জাতীয় » আনসার আল ইসলামের পাঁচ জঙ্গীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪
আনসার আল ইসলামের পাঁচ জঙ্গীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

আনসার আল ইসলামের পাঁচ জঙ্গীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

স্টাফ রিপোর্টার : নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের এক নারীসহ চার জন জঙ্গীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল। গতকাল র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর পল্টন, ভাটারা থানাসহ শেরপুর জেলায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর এক নারীসহ চারজন সক্রিয় সদস্য’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃতরা হল- কুষ্টিয়ার মোঃ আব্দুল ওহাব ওরফে সিরাতুল মুস্তাকিম ওরফে হামজা বিন মুতালিব (৩০), গোপালগঞ্জের মোঃ বেলাল হোসাইন ওরফে খোরশানের মুজাহিদ ওরফে খোরশানের কালিা পতাকা বাহিনী (২২), শেরপুরের মোঃ নাজমুল (১৭) ও কুষ্টিয়ার মোছা ঃ ঝুমুর খাতুন ওরফে রোকাইয়া ওরফে হাজ্জাজ বিন মুতালিব (১৮)। গ্রেফতারকৃতদের কাছ থেকে ১১টি উগ্রবাদী বই, ২১ টি লিফলেট ও ১৬৭ টি জঙ্গিবাদী কথোকথনের প্রমাণাদি জব্দ করা হয়। র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছে। স্বীকারোক্তিতে তারা অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্যে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী মতবাদ প্রচার করা, নিজস্ব ইলেকট্রনিক গ্রুপে ও অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও এবং লিফলেট প্রচার করাসহ গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসার কথা স্বীকার করেছে। এছাড়া নারী সদস্যটি পরিবারের সদস্যদের থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে পাঁচ মাস আগে মোঃ আব্দুল ওহাব এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে মধ্যপ্রাচ্যে যাবার পরিকল্পনা করছিলো বলে স্বীকারোক্তি দেয়।
এফএম আন/০৫:১৫

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com