ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বছরের প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়ায় ৭ লক্ষাধিক শিক্ষার্থী পেলো পাঠ্যবই
বছরের প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়ায় ৭ লক্ষাধিক শিক্ষার্থী পেলো পাঠ্যবই

বছরের প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়ায় ৭ লক্ষাধিক শিক্ষার্থী পেলো পাঠ্যবই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
বছরের প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়ায় উৎসবমূখর পরিবেশে প্রায় ৭ লক্ষাধিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
শনিবার (১ জানুয়ারী) সকালে শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।
এতে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য।
এ সময় বক্তারা বলেন, সরকারের আন্তরিকতার ফলে প্রতিবছরের ন্যায় এবারো বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। যা বিশ্বের ইতিহাসে অনন্য দৃষ্টান্ত। দেশের শিক্ষা ব্যবস্থাকে একটি সমৃদ্ধ শিক্ষা ব্যবস্থায় পরিণত করতে সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিভিন্ন কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।
পরে অতিথিবৃন্দ বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যবই বিতরণ করেন। এই কার্যক্রমের আওতায় জেলায় পর্যায়ক্রমে মাধ্যমিক পর্যায়ে ২ লাখ ৮৪ হাজার শিক্ষার্থীদের মাঝে ৪১ লাখ ৮৫ হাজার ৯১৫ টি বই এবং প্রাথমিক পর্যায়ে ৫ লাখ ৪ হাজার ২১৯ জন শিক্ষার্থীর মাঝে ২৩ লাখ ৬০ হাজার পাঠ্য বই বিনামূল্যে বিতরণ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com