Monday , 15 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বৈশাখ ও রমজানের শুভেচ্ছা জানালেন জো বাইডেন
--ফাইল ছবি

বৈশাখ ও রমজানের শুভেচ্ছা জানালেন জো বাইডেন

অনলাইন ডেস্ক:

বাঙালি ও বাংলাদেশের মানুষদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন। আজ বুধবার মার্কিন প্রেসিডেন্টের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইটে এ শুভেচ্ছা জানানো হয়েছে। টুইটে শুধু বাঙালিদেরই নয়, দক্ষিণ এবং দক্ষিণপূর্ব এশিয়ার বিভিন্ন সম্প্রদায়ের যেসব মানুষ বৈশাখ, নবরাত্রি, সংক্রান্তি বা এ সপ্তাহে অন্য নতুন বছর উদযাপন করবেন, তাদের সবাইকেই শুভেচ্ছা জানিয়েছেন বাইডেন দম্পতি। এদিন বাঙালি, কম্বোডিয়ান, লাও, বার্মিজ, নেপালি, সিংহলিজ, তামিল, থাই এবং ভিসু জনগোষ্ঠীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন তারা।

এর আগে বাইডেন পবিত্র মাহে রমজান উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন। গতকাল মঙ্গলবার এক শুভেচ্ছাবার্তায় বাইডেন বলেন, জিল আর আমি যুক্তরাষ্ট্র ও বিশ্বের সকল মুসলিম সম্প্রদায়ের জন্য আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানাচ্ছি। ‘রামাদান করিম’। প্রেসিডেন্ট বাইডেন বলেন, বহু আমেরিকান বুধবার মাহে রমজানের রোজা শুরু করছেন। সাথে সাথে আমরা স্মরণ করিয়ে দিচ্ছি, এ বছরটি কতটা কঠিন ছিল। করোনা মহামারিতে বন্ধু-বান্ধব ও প্রিয়জনরা এখনো একত্রিত হতে পারেননি। অনেক পরিবার প্রিয়জনদের ছাড়াই ইফতার করবেন।

শুভেচ্ছাবার্তায় আরো বলা হয়, আমাদের মুসলিম সম্প্রদায় নতুন প্রত্যাশায় সংযম শুরু করবেন। অনেকেই সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আরো সচেতন হবেন, একে অন্যের প্রতি সেবার ব্রত নিয়ে। তাদের বিশ্বাসের প্রতি অবিচল থেকে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের সুস্বাস্থ্য, কল্যাণ ও সুন্দর জীবন কামনা করবেন।

About Syed Enamul Huq

Leave a Reply