Sunday , 28 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নোবিপ্রবিতে ইএসডিএম বিভাগে ল্যাব ও স্মার্ট সেমিনার লাইব্রেরি’র ওয়েবসাইট উদ্বোধন

নোবিপ্রবিতে ইএসডিএম বিভাগে ল্যাব ও স্মার্ট সেমিনার লাইব্রেরি’র ওয়েবসাইট উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট (ইএসডিএম) বিভাগে এনভায়রনমেন্টাল কোয়ালিটি এসেসমেন্ট ল্যাব (EQuAl) এবং স্মার্ট সেমিনার লাইব্রেরি ম্যানেজমেন্ট ওয়েবসাইট উদ্বোধন করা হয়। আজ সকালে ইএসডিএম বিভাগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ  অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও শিক্ষক সমিতির সভাপতি  অধ্যাপক ড. বিপ্লব মল্লিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইএসডিএম বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মহিনুজ্জামান। এছাড়াও অনুষ্ঠানে বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, উদ্বোধন শেষে মাননীয় উপাচার্য ল্যাব পরিদর্শন করেন। এসময় তিনি ল্যাবে স্থাপিত অত্যাধুনিক যন্ত্রপাতি সঠিক উপায়ে ব্যবহারের পরামর্শ দেন। এরপর তিনি স্মার্ট সেমিনার লাইব্রেরি ম্যানেজমেন্ট ওয়েবসাইট এর প্রদর্শনী পর্যবেক্ষণ করেন এবং এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
প্রসঙ্গত, এনভায়রনমেন্টাল কোয়ালিটি এসেসমেন্ট ল্যাবে স্থাপিত যন্ত্রপাতি পরিবেশের মূল উপাদান যেমন মাটি, পানি, বায়ু, শব্দ ইত্যাদির গুণগত ও পরিমাণগত বিশ্লেষণে ব্যবহৃত হবে। অন্যদিকে স্মার্ট সেমিনার লাইব্রেরি ম্যানেজমেন্ট ওয়েবসাইট এর মাধ্যমে শিক্ষার্থীরা সহজে বই নিতে পারবে এবং পড়া শেষে জমা দিতে পারবে। ওয়েবসাইটে বিভাগের একাডেমিক বই, জার্নাল ও পাবলিকেশনের অনলাইন সংস্করণ দেয়া রয়েছে, যা সহজে ডাউনলোড করা এবং পড়া সম্ভব।

About Syed Enamul Huq

Leave a Reply