Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ফেঞ্চুগঞ্জে ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ
--সংগৃহীত ছবি

ফেঞ্চুগঞ্জে ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

অনলাইন ডেস্কঃ

মঙ্গলবার সিলেট থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনের একটি খালি বগি মৌলভীবাজারের কুলাউড়ার ভাটেরা স্টেশন এবং ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও স্টেশনের মাঝামাঝি মোমিনছড়া চা-বাগান এলাকায় লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। মঙ্গলবার আনুমানিক সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ৯৫২ নম্বর চট্টগ্রাম অভিমুখী তেলবাহী খালি ট্রেনটি সিলেটের মাইজগাঁও স্টেশন পার হয়ে ভাটেরা রেলস্টেশনের কাছে পৌঁছালে একটি খালি বগির ৮টি চাকা হঠাৎ লাইনচ্যুত হয়। তেলবাহী এ ট্রেনটি সিলেটে জ্বালানি তেল দিয়ে খালি ওয়াগন নিয়ে চট্টগ্রাম ফিরছিল। দুর্ঘটনায় ট্রেনের বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

সিলেট রেলস্টেশন ম্যানেজার খলিলুর রহমান জানান, সিলেটের মাইজগাঁও স্টেশন অতিক্রম করে কুলাউড়ার ভাটেরা রেলস্টেশনের কাছে পৌঁছালে তেলবাহী ট্রেনের একটি খালি ওয়াগন হঠাৎ লাইনচ্যুত হয়। রিলিফ ট্রেন পাঠানো হয়েছে, রেললাইন মেরামত করলেই যোগাযোগ স্বাভাবিক হবে।

মাইজগাঁও রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. মনির হোসেন জানান, ট্রেনটি মোগলাবাজারে তেল আনলোড করে ফিরে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে। এটি উদ্ধারে আনুমানিক ঘণ্টাখানেক সময় লাগতে পারে বলে তিনি জানান।

কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন বলেন, উদ্ধারকারী ট্রেন ভাটেরার উদ্দ্যেশে কুলাউড়া ছেড়েছে। আশা করছি খুবই দ্রুত ট্রেনের বগিটি উদ্ধারকাজ শেষে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে।

About Syed Enamul Huq

Leave a Reply