Friday , 3 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জবিতে প্রক্টরিয়াল বডির হাতে আটক ৩ শিক্ষার্থী

জবিতে প্রক্টরিয়াল বডির হাতে আটক ৩ শিক্ষার্থী

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করেছে প্রক্টরিয়াল বডি। আটক তিনজন হলেন জবি শাখা ছাত্রদলের আহ্বায়ক পদপ্রার্থী হিমেল এবং পদপ্রত্যাশী তুহিন ও তৌহিদ।
মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে তাদের আটক করা হয়।
জানা যায়, গত সোমবার জবি উপাচার্য ড. মীজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির অনলাইন প্রোগ্রামে ধর্মীয় ওয়াজ বিষয়ে কিছু মন্তব্য করেন। এ নিয়ে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। উপাচার্যের ওই মন্তব্যে ওয়াজকে ব্যঙ্গ করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ তোলে একটি পক্ষ।
পরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একটি অংশ উপাচার্যের এ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধনের ডাক দেন। পরবর্তীতে দুপুরে তা আবার বাতিল করা হয়।শিক্ষার্থীদের দাবি, ওই ঘটনার জের ধরে মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাসে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। উন্মুক্ত লাইব্রেরি ও মসজিদের সামনে শিক্ষার্থীদের দেহ তল্লাশি ও আইডি কার্ড যাচাই করেন প্রক্টরিয়াল বডি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, তাদের বিরুদ্ধে ক্যাম্পাস অস্থিতিশীল করার অভিযোগ রয়েছে। উপাচার্যের বক্তব্যকে কেন্দ্র করে তারা ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে।

About Syed Enamul Huq

Leave a Reply