Tuesday , 30 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শ্রীমঙ্গলে আলুর পাইকারি বাজারে ভোক্তা অধিকারের অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা
--প্রেরিত ছবি

শ্রীমঙ্গলে আলুর পাইকারি বাজারে ভোক্তা অধিকারের অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে আলু বিক্রি করায় পাইকারি বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক অভিযান চালিয়ে ৭ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।
রবিবার (৮ নভেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে উপজেলার পোস্ট অফিস রোড, পুরাতন বাজার, নতুন বাজারসহ বিভিন্ন জায়গায় তদারকি অভিযান পরিচালিত হয়।
অভিযানে নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রয় করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, বিক্রয় ভাউচার না দেওয়া, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পোস্ট অফিস রোডে অবস্থিত মেসার্স গোবিন্দ ভান্ডারকে ১৫ হাজার টাকা, শ্রীলক্ষী ভান্ডারকে ২০ হাজার টাকা, মেসার্স জয়গুরু ভান্ডারকে ১০ হাজার টাকা, এ. খান বানিজ্যালয়কে ২০ হাজার টাকা, মিলন ট্রের্ডাসকে ১৫ হাজার টাকা, কুমিল্লা বানিজ্যালয়কে ২০ হাজার টাকা, পুরাতন বাজারে অবস্থিত গরীবের বন্ধু আড়তকে ৭ হাজার টাকাসহ ৭ প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লক্ষ ৭ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
সার্বিক সহযোগিতায় ছিলেন র‌্যাব-৯, নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন ও জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি । ডিএনসিআরপি মৌলভীবাজার কার্যালয় এর সহকারী পরিচালক মো. আল-আমিন অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্নমানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সে লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply