Monday , 15 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আবারো লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
--প্রেরিত ছবি

আবারো লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকুরী বিধি বাস্তবায়ন এবং চুক্তি ভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের  নিয়মিত করনের দাবিতে এ কর্মবিরতি পালন করেন তারা।
রবিবার (৭ জুলাই) সকাল থেকে দিনব্যাপী সমিতির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং অস্থায়ী কর্মচারীরা বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে কর্মসূচিতে অংশ নেয়। এ সময় তারা নানান স্লোগান দেয়।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ   সমিতির ডিজিএম (কারিগুরি) তাজুল ইসলাম, এজিএম (ইন্জি) মো. মফিজুল,  ইসলাম, এজিএম (সদস্য সেবা) মো.ফরিদ উদ্দিন, এজিএম (আইটি শাখা) পিজুস কর্মকার, এজিএম (মানবসম্পদ) মাসুদ প্রিন্স, বিলিং সহকারি ঝরনা আক্তার, লাইন টেকনিশিয়ান শরীফুল হাসান ও নিরুপম চাকমাসহ অন্যান্য সকল কর্মকর্তা-কর্মচারিরা।
কর্মসূচিতে বক্তারা বলেন, আমাদের মূল দুইটি দাবি ছিলো একটি হলো অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন করা ও সকল চুক্তিভিত্তিক অনিয়মিতকে নিয়মিত করা। গত এক জুলাই থেকে দ্বিতীয়বারের মতো সারা বাংলাদেশে ৮০টি পিবিএসে আমরা আন্দোলন শুরু করি। মন্ত্রণালয়ে মতবিনিময় আমাদের দাবির কথা বলা হলেও পরিশেষে আমাদের কোনো দাবি না মেনে তাদের সাজানো উত্তর দেন সচিব। তাই আমরা আবারো আন্দোলনে নেমেছি। আমরা পল্লী বিদ্যুৎ সমিতি বা সচিবের কোন কিছুতে আশা করি না আর আমরা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কাছে শেষ আশা করছি, তিনি যেনো আমাদের অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন করা ও সকল চুক্তিভিত্তিক অনিয়মিতকে নিয়মিত করার দাবি তাদের।
বক্তারা আরো বলেন, প্রত্যন্ত এলাকায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের জীবনমরণ ঝুকি নিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিয়ে যাচ্ছে। কিন্তু পল্লী বিদ্যুৎ সমিতির দ্বৈত নীতির কারনে বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় চল্লিশ হাজার কর্মকর্তা-কর্মচারিরা একই প্রতিষ্ঠানের চাকুরী করলেও পদ পদবি বেতনভাতা বোনাস সহ পদোন্নতির ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হয়ে আসছেন এসব কর্মকর্তা-কর্মচারীরা। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের শোষণ, নির্যাতন, নিপীড়নসহ কর্মক্ষেত্রে নানা বৈষম্য তুলে ধরে কর্মবিরতি পালন করছে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তারা সমিতির কর্মকর্তা কর্মচারীদের সাথে বৈষম্য মূলক আচরণ করছেন। কর্মক্ষেত্রে নানা ভাবে তাদের নিপীড়ন ও নির্যাতন করা হচ্ছে। তারা আরইবি এবং সমিতিকে একীভূতকরণসহ অভিন্ন চাকুরীনীতি বাস্তবায়ন ও চুক্তিভিত্তিক এবং অস্থায়ী কর্মচারীদের চাকুরী স্থায়ী করণের দাবি জানান।

About Syed Enamul Huq

Leave a Reply