ব্রেকিং নিউজ
Home » ইসলাম » ইমাম হুসাইন (রা.) এর শাহাদাতের মাধ্যমে দ্বীন পুণরায় প্রতিষ্ঠিত হয়েছে–মুজতবা হাসান চৌধুরী নুমান
ইমাম হুসাইন (রা.) এর শাহাদাতের মাধ্যমে দ্বীন পুণরায় প্রতিষ্ঠিত হয়েছে–মুজতবা হাসান চৌধুরী নুমান
--প্রেরিত ছবি

ইমাম হুসাইন (রা.) এর শাহাদাতের মাধ্যমে দ্বীন পুণরায় প্রতিষ্ঠিত হয়েছে–মুজতবা হাসান চৌধুরী নুমান

অনলাইন ডেস্ক:
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান বলেন, আশুরা বহু নবী রাসূলের স্মৃতি বহন করে এবং কারবালার ঘটনায় এ মাস আরও মহিমান্বিত হয়েছে। ১০ই মহররম কারবালার ময়দানে ইমাম হুসাইন (রা.) মাথা  দিয়েছেন কিন্তু বাতিলের সাথে আপোষ করেননি, পাপিষ্ঠ ইয়াযীদের হাতে বাইআত গ্রহণ করেননি। ইয়াযীদের ৩বছর ক্ষমতায় থাকাকালীন সময়ের নিষ্ঠুরতা, পাপিষ্ঠতা ও উন্মাদনাই তাকে দুনিয়ার ইতিহাসের সবচেয়ে নিকৃষ্ট হিসাবে প্রমাণ করে। যারা ইয়াযীদের গুণকীর্তন করে তারা পক্ষান্তরে জান্নাতী যুবকদের সরদার ইমাম হুসাইন (রা.) এবং সর্বোপরি আহলে বাইতের বিরোধিতা করছে, অথচ আহলে বাইতের প্রতি ভালোবাসা ঈমানেরই অংশ। কারবালায় ইমাম হুসাইন (রা.) শহীদ হয়েছেন কিন্তু প্রকৃতপক্ষে ইয়াযীদ ও তার দল ধ্বংস হয়েছে। হযরত ইমাম হুসাইন (রা.) এর শাহাদাতের মাধ্যমে দ্বীন আবার প্রতিষ্ঠিত হয়েছে।
তিনি আরও বলেন আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী (র.) ছিলেন একজন দ্বীনের খাদিম, হুসাইনী সেনানী। আল্লাহ তাঁকে জান্নাতের আলা মাকাম দান করুন।
২৪ আগস্ট, মঙ্গলবার, সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা আয়োজিত অধ্যক্ষ আল্লামা আব্দুল কাইয়ুম সিদ্দিকী (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল ও দ্বীন প্রতিষ্ঠায় আশুরা’র তাৎপর্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শাখা সভাপতি সৈয়দ শাহেদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মাসুম সিদ্দিকী এর সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ মৌলভীবাজার জেলা সভাপতি ও টাউন কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মুফতি মাওলানা মোঃ শামসুল ইসলাম।
সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, আনজুমানে আল ইসলাহ মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আব্দুল আলীম, টাউন কামিল মাদরাসা উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আমীনুল ইসলাম, প্রভাষক মাওলানা আব্দুর রহীম, সংগঠনের মৌলভীবাজার জেলা সভাপতি কাওছার আহমদ, কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ বখত নিয়াজি, টাউন কামিল মাদরাসা গভর্নিং বডির সদস্য ফখরুল ইসলাম, মৌলভীবাজার সরকারি কলেজের ইংরেজি প্রভাষক মাওলানা সালেহ আহমদ ও সংগঠনের মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক নাছির খান।
শাখা সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন মাওলানা আব্দুল মোক্তাদির হোসাইন সিদ্দিকী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের মৌলভীবাজার জেলার সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, মৌলভীবাজার শহর সভাপতি আফছার ইবনে রহীম, সদর উপজেলা সভাপতি মো. মুজিবুর রহমান আযহার, টাউন কামিল মাদরাসার সাবেক সভাপতি আজিজুল ইসলাম রিয়াদ, টাউন কামিল মাদরাসা সহ-সভাপতি আইনুল হাসান, সদর উপজেলা সাধারণ সম্পাদক মোবাশ্বির আহমদ, শহর সাধারণ সম্পাদক হাফিয মোজাম্মিল আহমদ, সরকারি কলেজ সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস চৌধুরী, মাদরাসা শাখা সহ-সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*