ব্রেকিং নিউজ
Home » ইসলাম » ইমাম হোসাইন (রা.) খেলাফত দাবি করেননি, বরং দ্বীনের স্বার্থে শাহাদাত বরণ করেছেন
ইমাম হোসাইন (রা.) খেলাফত দাবি করেননি, বরং দ্বীনের স্বার্থে শাহাদাত বরণ করেছেন
--প্রেরিত ছবি

ইমাম হোসাইন (রা.) খেলাফত দাবি করেননি, বরং দ্বীনের স্বার্থে শাহাদাত বরণ করেছেন

মৌলভীবাজার প্রতিনিধি:
হযরত শাহজালাল ডি.ওয়াই কামিল মাদরাসা অধ্যক্ষ আল্লামা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, মহান আল্লাহ তায়ালা আহলে বাইতকে সর্বপ্রকার অপবিত্রতা থেকে দূরে রাখার ঘোষণা দিয়ে তাদের শান সমুন্নত করেছেন। পবিত্র কোরআন ও হাদিসে আহলে বাইতের প্রতি ভালোবাসা, সম্মান প্রদর্শন ও তাদের অনুসরণের আদেশ পাওয়া যায়। কারবালায় ইমাম হুসাইন (রা.) এর শাহাদাত হওয়া ছিল নবীজীর (সা.) মুহাব্বাতের পরীক্ষা। নবীজী জানতেন এই ঘটনা কিন্তু তিনি ছিলেন আল্লাহর ফায়সালার উপর নির্ভরশীল। কেননা মহানবী (সা.) কে আগেই জীবরাইল (আ.) এসে খবর দিয়ে গেছেন যে, আপনার এই দৌহিত্রকে উম্মতের মাঝে কিছু লোক হত্যা করবে এবং সেই জমীনের মাটিও তার হাতে এনে দেন। সে মাটি তিনি উম্মে সালমা (রা.) কে দিলেন এবং বলেন যখন এ মাটি রক্ত হয়ে যাবে তখন বুঝিও যে আমার নাতি ইমাম হোসাইন (রা.) শহীদ হয়ে গেছেন। ইয়াযিদবাহীনি কারবালায় আহলে বাইতের সদস্যদের প্রতি ইতিহাসের নৃশংসতম নির্মম হত্যাযজ্ঞ চালায়। ইয়াযিদ পরবর্তীতে মদিনায় হামলা করে ও মক্কা অবরোধ করে রাখে। তার সন্তান মুয়াবিয়া ইবনে ইয়াযিদ শাসনভার প্রত্যাহার করে ইয়াযিদের নৃশংসতার বহুরূপ সম্পর্কে দেয়া বক্তব্য পরিষ্কার করে দেয়। বস্তুতপক্ষে ইমাম হোসাইন (রা.) খেলাফত দাবি করেননি, বরং দ্বীনের স্বার্থে শাহাদাত বরণ করেছেন।
তিনি আরো বলেন, হোসাইন (রা.) এর প্রতি নবীজি (সা.) এর ভালোবাসা ও হোসাইন (রা.) এর ভালোবাসা আমাদের জন্য আল্লাহর ভালোবাসা পাওয়ার মাধ্যম- এই সুসংবাদ উম্মতকে জানিয়ে বলেন, হোসাইন আমার থেকে আর আমি হোসাইন থেকে যে হুসাইনকে ভালোবাসে আল্লাহ তাকে ভালবাসেন।ইয়াজিদের হাতে বাইয়াত গ্রহণ করলে কারবালার ঘটনা ঘটতো না কিন্তু তিনি যালিম স্বৈরাচারী দুষ্ট ইয়াজিদের হাতে ইসলামের খেলাফত দেননি। নীতি, আদর্শ, সত্য, মানবতা ও মুক্তির জন্য নিঃসংকোচচিত্তে উম্মতে মোহাম্মদীর জন্য রেখে গেছেন আমাদের জন্য অনুপম আদর্শ।”  তিনি ২৫ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা শাখার আয়োজনে দ্বীন প্রতিষ্ঠায় আশুরা’র তাৎপর্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মাদরাসা তালামীযের সভাপতি সৈয়দ শাহেদুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মাসুম সিদ্দিকী’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ মৌলভীবাজার জেলা সভাপতি ও টাউন কামিল মাদরাসা অধ্যক্ষ মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম।
বিশেষ অতিথি মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, জেলা আল ইসলাহ সহ সভাপতি ও টাউন কামিল মাদরাসা’র প্রধান মুহাদ্দিস মাওলানা মুহিবুর রহমান, টাউন কামিল মাদরাসা গভর্নিং বডির সদস্য মোঃ ফখরুল ইসলাম, জেলা আল ইসলাহ অফিস সম্পাদক মাওলানা শফিকুল আলম সুহেল, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, জেলা তালামীয সাধারণ সম্পাদক নাসির খান। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন মৌলভীবাজার জেলা তালামীযের সাংগঠনিক সম্পাদক মোঃ মামুনুর রশিদ।
সম্মানিত অতিথি সৈয়দ শাহ মোস্তফা (রঃ) যুব সমাজের সভাপতি শেখ জাহিদুল ইসলাম, জেলা তালামীয সহ প্রচার সম্পাদক আজিজুল ইসলাম রিয়াদ, শহর তালামীয সভাপতি আফছার ইবনে রহিম, সরকারি কলেজ তালামীয সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস চৌধুরী, সদর তালামীয সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন রাফি।
এছাড়াও উপস্থিত ছিলেন মোস্তাকিম আহমদ, মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা সহ সভাপতি হাফিয নাফিউল ইসলাম, আইনুল হাসান, হাফিয নাফিউল ইসলাম , সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক  হাফিজ মনসুর আলী, প্রশিক্ষণ সম্পাদক তানজিম আহমদ প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com