ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » উখিয়ায় গৃহহীনদের জন্য নির্মিত মুজিববর্ষের ঘর পরিদর্শনে স্থানীয় সরকারের উপ-পরিচালক
উখিয়ায় গৃহহীনদের জন্য নির্মিত মুজিববর্ষের ঘর পরিদর্শনে স্থানীয় সরকারের উপ-পরিচালক

উখিয়ায় গৃহহীনদের জন্য নির্মিত মুজিববর্ষের ঘর পরিদর্শনে স্থানীয় সরকারের উপ-পরিচালক

উখিয়া, কক্সবাজার প্রতিনিধি:

সরকারের দেয়া মুজিববর্ষের গৃহহীন মানুষের ঘর পরিদর্শনে আসেন স্থানীয় সরকার কক্সবাজারের উপ-পরিচালক (উপ-সচিব) শ্রাবন্তী রায়।

তিনি ১৫ জুন কক্সবাজারের উখিয়া উপজেলায় রাজাপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দরগাহবিল এলাকার মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন দরিদ্র মানুষের জন্য বরাদ্দকৃত নতুন নির্মিত সেমিপাকা দালান ঘরগুলো পরিদর্শন করেন।

এসময় ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন আহমেদ,উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন। ঠিকাদার মুফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গতঃ চলতি ২০২০-২০২১ অর্থ বছরের জন্য মনোনীত গৃহহীন পরিবারের জন্য বরাদ্দকৃত ১৪৫ টি নতুন ঘর হস্তান্তরের প্রস্তুত বলে তিনি জানান উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন আহমেদ।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প ‘গৃহহীন মানুষদের বিনামূল্যে সেমিপাকা ঘর ও জমি ‘ প্রদান অনন্য পদক্ষেপ। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম শতবার্ষিকী উপলক্ষে উখিয়ায় চলতি বছর ১৪৫ পরিবারকে নতুন ঘর শীঘ্রই হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মোঃ আল মামুন বলেন, যথেষ্ট স্বচ্ছতা ও জবাবদীহিতার মাধ্যমে গৃহহীনদের মাঝে ঘর প্রদান কার্যক্রম চলছে। উপকারভোগী মনোনয়ন করা হয় স্বচ্ছতার মাধ্যমে। অনেক আগে থেকে গৃহহীনদের তালিকা অনুমোদন করা আছে। সেই তালিকা হতে পর্যায়ক্রমে গৃহহীন ও ভূমিহীনদের সরকারের ঘর প্রদান করা হচ্ছে।
বলেন, চলতি অর্থ বছরে ১ম পর্যায়ে ১০০ টি ও ২য় পর্যায়ে ৪৫ টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। তন্মধ্যে জালিয়াপালং ইউনিয়নে ২৭ টি, রত্নাপালং ইউনিয়নে ১৬ টি, হলদিয়াপালং ইউনিয়নে ২২ টি, রাজাপালং ইউনিয়নে ৪৯ টি ও পালংখালী ইউনিয়নে ৩১ টি। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মাধ্যমে উপজেলা কমিটির সার্বক্ষণিক তদারকিতে গুণগতমান বজায় রেখে এসব ঘর নির্মাণ ও বাঁচাইকৃতদের মাঝে হস্তান্তর করা হবে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল মানুষের অর্থনৈতিক মুক্তি ও জীবনমান উন্নয়ন। সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁরই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।তিনি আরো বলেন, কোভিড-১৯ এর প্রভাবে বৈশ্বিক অর্থনীতি ও মানুষের জীবন যেখানে এলোমেলো হয়ে পড়েছে, সেখানে প্রধানমন্ত্রীর আন্তরিকতায় বাংলাদেশের অর্থনীতি বিশ্বে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। বৈশ্বিক মহামারীর মধ্যেও মুজিব বর্ষ উপলক্ষে উখিয়ায় ১৪৫ গৃহহীন পরিবারসহ সারাদেশে লক্ষ লক্ষ পরিবারকে বিনামূল্যে সেমিপাকা ঘর ও জমি প্রদান অনন্য মানবিকতা বলে তিনি জানান।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*