ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কক্সবাজারে ইউপি নির্বাচন চলাকালে প্রার্থীদের মাঝে সংঘর্ষে একজন নিহত
কক্সবাজারে ইউপি নির্বাচন চলাকালে প্রার্থীদের মাঝে সংঘর্ষে একজন নিহত

কক্সবাজারে ইউপি নির্বাচন চলাকালে প্রার্থীদের মাঝে সংঘর্ষে একজন নিহত

কক্সবাজার প্রতিনিধি:

সরকারের ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের নির্বাচনে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ১নং ওয়ার্ডের তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত আকতারুজ্জামান পুতু (৩৮) মেম্বার প্রার্থী শেখ কামালের সমর্থক বলে জানা গেছে। খুরুশকুল ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন বলেন, ১নং ওয়ার্ডের দুই মেম্বার প্রার্থী শেখ কামাল ও আবু বক্কর ছিদ্দিকের কর্মী সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুতু নামে শেখ কামালের এক কর্মী মারা যান। এছাড়া আহত হয়েছেন আরও ৬-৭ জন।

তিনি আরও বলেন, এই ইউপির আরও তিনটি কেন্দ্র অত্যন্ত ঝুঁকিপূর্ণ। মনুপাড়া, ডেইল পাড়া এবং গাজীর ডেইল কেন্দ্রে প্রশাসনের অবস্থান আরও বেশি নিশ্চিত করা দরকার নতুবা যেকোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে, তবে তার দাবী থাকলেও শেষ পর্যন্ত ওই কেন্দ্র গুলোতে কোন প্রকার অঘটন দেখা যায়নি। স্থানীয় একটি সূত্র জানায়, শেখ কামালের লোকজন কেন্দ্রে প্রবেশ করলে আবু বক্কর ছিদ্দিকের লোকজন তাদের ওপর হামলা চালায়। এতে উভয় পক্ষের সংঘর্ষ বাধে। পরে উভয় পক্ষ ফাঁকা গুলি ছুড়ে কেন্দ্র ভোটারশূন্য করে। খবর পেয়ে প্রশাসন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কক্সবাজারের উপসচিব (ডিডিএলজি) শ্রাবস্তী রায় বলেন, দু’পক্ষের সংঘর্ষে হয়েছে। আহতদের চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু কেন্দ্রে কোনো ভোটার নেই। ভোটার এলে পুনরায় ভোটগ্রহণ শুরু হবে। র‌্যাব-১৫ কক্সবাজার কর্মকর্তা মেজর মেহেদী হাসান বলেন, আহতদের নিয়ে র‌্যাবের একটি টিম কক্সবাজার সদর হাসপাতালে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক পুতুকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ ঘটনাস্থলে আসেন। অন্যদিকে কক্সবাজারে চৌফলদন্ডী ও জোয়ারিয়ানালা সহ দু-একটি ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে সংঘর্ষে আহত হওয়ার খবর পাওয়া গেলেও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com