ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুড়িগ্রামে ২৩ কেজি বাঘাইর মাছ ২৫ হাজারে বিক্রি
কুড়িগ্রামে ২৩ কেজি বাঘাইর মাছ ২৫ হাজারে বিক্রি

কুড়িগ্রামে ২৩ কেজি বাঘাইর মাছ ২৫ হাজারে বিক্রি

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে ব্রহ্মপুত্র নদে ২৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। রবিবার সকালে জেলে মাইদুল ইসলামের জালে ধরা পড়ে মাছটি। বিশালাকার মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান নদের পারে।
যাত্রাপুর হাটে উন্মুক্ত ডাকের মাধ্যমে ৮শ টাকা কেজি দরে ১৮ হাজার ৪শ টাকায় মাছটি কিনে নেন মাছ ব্যবসায়ী সুমন মিয়া।
পরে তিনি কুড়িগ্রাম আদর্শ পৌর বাজারের মাছটি কেটে খুচরা কেজি প্রতি এক হাজার ১শ টাকা দামে ২৫ হাজার ৩শ টাকায় বিক্রি করেন তিনি।
জেলে মাইদুল ইসলাম বলেন, সকালে ব্রহ্মপুত্র নদে প্রত্যেক দিনের মতই জাল ফেলেছি। জাল টানতে কিছুটা সমস্যা হচ্ছিল। পরে জাল টেনে তুলে দেখি বড়সড় একটা বাঘাইড় মাছ আটকা পড়েছে। বাজারে নিয়ে যাবার আগে মাছ ব্যবসায়ী সুমন ১৮হাজার ৪শ টাকায় কিনে নেয়। বর্তমানে প্রায় সময় ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে বড়বড় মাছ ধরা পরে। এতে করে আমাদের মতো গরীব জেলেদের আর্থিক উপকার হচ্ছে।
যাত্রাপুর এলাকার বাসিন্দা রিপন আহমেদ বলেন,রবিবার সকালে জেলে মাইদুল ইসলাম ব্রহ্মপুত্র নদে জাল ফেলেন। হঠাৎ তার জালে একটি বড় বাঘাইড় মাছ ধরা পড়ে। পরে ওজন দিয়ে দেখা যায় ২৩ কেজি হয়েছে মাছটি।
মাছ ব্যবসায়ী সুমন বলেন,বাজারে এ মাছের চাহিদা রয়েছে। বিভিন্ন ঘাট থেকে এমন বড় মাছ কিনে এনে কেটে খুচরা বিক্রির করেন তিনি। এতে ভালো লাভ থাকে তার।
জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায় বলেন, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা উভয়ই অর্থনৈতিক ভাবে লাভবান হচ্ছেন। আমরা এই এলাকায় এ ধরনের মাছ রক্ষা এবং মাছের বংশ বিস্তার করতে জেলা মৎস্য বিভাগ কাজ করছি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com