ব্রেকিং নিউজ
Home » জাতীয় » খুলবে দোকানপাট-শপিং মল, বেঁধে দেওয়া হলো সময়সীমা
খুলবে দোকানপাট-শপিং মল, বেঁধে দেওয়া হলো সময়সীমা
--ফাইল ছবি

খুলবে দোকানপাট-শপিং মল, বেঁধে দেওয়া হলো সময়সীমা

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বগতি ঠেকাতে চলমান কঠোর বিধি-নিষেধ শিথিল করেছে সরকার। আগামী বুধবার (১১ আগস্ট) থেকে দোকানপাট-শপিং মল খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত। মন্ত্রিপরিষদ বিভাগ আজ রবিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, শপিং মল, মার্কেট, দোকানপাট খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। সড়কপথে মোট যানবাহনের অর্ধেক চলাচল করবে। হোটেল-রেস্তোরাঁ অর্ধেক আসন ফাঁকা রেখে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে সব সরকারি-বেসরকারি অফিস খোলা থাকবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, সড়ক পথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর/সংস্থা মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যা অর্ধেক চালু করতে পারবে।

প্রজ্ঞাপনে বলা হয়, সকল সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত/বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক খোলা থাকবে। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*