ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » করোনাভাইরাস » গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ১৭,শনাক্ত ১১৭৮ জন
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ১৭,শনাক্ত ১১৭৮ জন
--প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ১৭,শনাক্ত ১১৭৮ জন

অনলাইন ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। যা গত চার মাসের মধ্যে সবচেয়ে কম। এতে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৪৮৭ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৭৮ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৫ হাজার ৫১ জনে।

আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার ৩১ জনের মৃত্যু ও ১৩১০ জন শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এ ছাড়া ২৫ সেপ্টেম্বর ২৫, ২৪ সেপ্টেম্বর ৩১, ২৩ সেপ্টেম্বর ২৪, ২৩ সেপ্টেম্বর ৩৬, ২২ সেপ্টেম্বর ২৬, ২১ সেপ্টেম্বর ২৬, ২০ সেপ্টেম্বর ৪৩, ১৯ সেপ্টেম্বর ৩৫ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৯৬৩ জন।

এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ২৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৮ হাজার ৫৯৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৭ লাখ ৪ হাজার ৭২২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ০২ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় যে ১৭ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১০ জন এবং নারী ৭ জন। এ সময় ঢাকা বিভাগে ১২ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে ৩ এবং রাজশাহী ও খুলনায় মারা গেছেন ১ জন করে। এছাড়া বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে কেউ মারা যায়নি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*