Saturday , 20 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জবি বিএনসিসি ক্যাডেটদের সার্জেন্ট পদোন্নতি লাভ
--প্রেরিত ছবি

জবি বিএনসিসি ক্যাডেটদের সার্জেন্ট পদোন্নতি লাভ

জবি প্রতিনিধি:  
বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্লাটুনের ৬ জন ক্যাডেট সার্জেন্ট পদ মর্যাদা লাভ করেছেন। 
এ উপলক্ষে আজ সোমবার দুপুরে উপাচার্যের অফিস কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও কোম্পানি কমান্ডার পিইউও আতিয়ার রহমান নব পদ মর্যাদাপ্রাপ্ত সার্জেন্টদের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর ড. মোস্তফা কামাল এবং অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বিএনসিসি ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, বিএনসিসি দেশের কাজে সব সময় পাশে থেকে আমাদের সহযোগিতা করে। এই বিএনসিসি দেশ গঠন ও দেশের কল্যাণে কাজ করে যাবে এবং তাদের যে সুশৃঙ্খল প্রশিক্ষণ ও দক্ষ যে জনসমষ্টি আমরা এখান থেকে আশাকরি পাবো। 
কোম্পানি কমান্ডার ও অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান বলেন, নতুনরা কর্মে ও দক্ষতায় বিএনসিসি জবি প্লাটুনকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনবে।
ড্রিল ক্যাডেট ইনচার্জ সার্জেন্ট সালমান আহমেদ বলেন, বিএনসিসি একটি স্বেচ্ছাসেবী সংগঠন যা বাংলাদেশ প্রতিরক্ষা বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত। বিএনসিসির প্রতিটি ক্যাডেট দেশের জন্য সর্বদা নিবেদিত নাগরিক হিসেবে বেড়ে উঠে। 
নতুন ক্যাডেট সার্জেন্ট দায়িত্ব পালনে নিয়োজিতরা হলেন মো. মামুন শেখ, সোহেল রানা, আবু তারেক, তানজিলুর রহমান, রত্না আক্তার এবং মহিমা নূর ঐশী।  
জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ন্যাশনাল ক্যাডেট কোরের যাত্রা শুরু হয় ১৯৫৫ সাল থেকে। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ২ রমনা ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের অধীনে রয়েছে। 

About Syed Enamul Huq

Leave a Reply