ব্রেকিং নিউজ
Home » জাতীয় » দুর্নীতিবাজ পুলিশের বিরুদ্ধে লেখার আহ্বান ঢাকা রেঞ্জের ডিআইজির
দুর্নীতিবাজ পুলিশের বিরুদ্ধে লেখার আহ্বান ঢাকা রেঞ্জের ডিআইজির

দুর্নীতিবাজ পুলিশের বিরুদ্ধে লেখার আহ্বান ঢাকা রেঞ্জের ডিআইজির

কিশোরগঞ্জ সদর:
পুলিশের দুর্নীতি ও দুর্বলতা নিয়ে খবর লেখার আহ্বান জানিয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। তিনি আজ সোমবার বিকেলে কিশোরগঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান।

কিশোরগঞ্জ জেলা পুলিশ আয়োজিত এ মতবিনিময় সভায় ডিআইজি বলেন, পুলিশের কোনো পথভ্রষ্ট সদস্য যদি অপরাধ, দুর্নীতি, চাঁদাবাজি ও লোকজনকে হয়রানি করে তাহলে আপনারা নির্ভিকভাবে এগুলো গণমাধ্যমে তুলে ধরবেন। যেন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারি। আপনাদের নিউজে সামগ্রিকভাবে পুলিশ বাহিনী উপকৃত হবে।পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন আরো দৃঢ় করার ক্ষেত্রে গণমাধ্যম নিয়ামক ভূমিকা পালন করতে পারে উল্লেখ করে ডিআইজি হাবিবুর রহমান বলেন, পুলিশকে আরো জনমুখি এবং নাগরিকদেরও আরো বেশি পুলিশমুখি হওয়া প্রয়োজন।
কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদের সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভায় গণমাধ্যম কর্মী ছাড়াও জেলা পিবিআইয়ের পুলিশ সুপার শাহাদাত হোসেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তাহিয়াত চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ারসহ জেলা পুলিশের বিভিন্ন সার্কেলের দায়িত্বে থাকা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিআইজি আরো বলেন, সম্প্রতি টেকনাফে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনাসহ কিছু দুর্নীতিবাজ পুলিশের কর্মকাণ্ড দিয়ে পুলিশ বাহিনীর সামগ্রিক অর্জনকে প্রশ্নবিদ্ধ করা যাবে না। অনেকে মনে করেন টাকা ছাড়া পুলিশ কাজ করে না। সেই দিন আর নেই। এখন পুলিশের প্রতিটি পদক্ষেপের নজরদারি করা হয়। অনেক জবাবদিহিতার মধ্য দিয়ে চলতে হয় পুলিশকে। প্রতিটি অভিযোগের তদন্ত করা হয়। মানুষের মন থেকে পুলিশভীতি দূর করতে হবে। পুলিশকে আপন ভাবতে শিখতে হবে। এটি সম্ভব হলে পুলিশও জনগণের কাজ আরো যত্নের সঙ্গে, আরো ভালোবাসার সঙ্গে, আরো শ্রদ্ধার সঙ্গে করতে সক্ষম হবে।মতবিনিময় সভার আগে ডিআইজি হাবিবুর রহমান জেলা পুলিশ কার্যালয়ে একটি ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন। পুলিশের পক্ষ থেকে বলা হয় ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে পাসপোর্ট, পুলিশ ভেরিফিকেশনসহ যেকোনো অভিযোগের সুরাহা পাঁচ-সাত দিনের মধ্যে করে দেবে পুলিশ। সেবাগ্রহীতাকে আর কোথাও এসবের জন্য যেতে হবে না। তিনি এ সার্ভিসের মাধ্যমে পেয়ে যাবেন সব সেবা।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*